রিজভী-দুদুর জামিন বহাল


প্রকাশিত: ০৫:৪৯ এএম, ০৬ আগস্ট ২০১৫

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও চেয়ারপার্সনের উপদেষ্টা  শামসুজ্জামান দুদুকে দেওয়া হাইকোর্টের জামিন আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ হাইকোর্টের এ আদেশ বহাল রাখেন।

জানা গেছে, নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা বিএনপি নেতা রুহুল কবির রিজভীর ৫টি ও চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুকে ৪ মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

এদিকে, জামিন বহাল থাকায় দুদুর মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী সগির হোসেন লিওন। তবে রিজভীর একটি স্থগিতাদেশ ও দুইটিতে শুনানির জন্য ৯ ও ১০ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

আদালতে বিএনপি এই দুইজনের পক্ষে শুনানী করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, অ্যাডভোকেট সগির হোসেন লিয়ন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির।

এর আগে গত ৭ জুলাই   হাইকোর্টের একটি বেঞ্চ পৃথক জামিন আবেদনের শুনানি শেষে রুহুল কবির রিজভীকে ৮টি মামলায় এবং শামসুজ্জামান দুদুকে চারটি মামলায় অন্তবর্তীকালীন জামিন দেন।
পরে রুহুল কবির রিজভীর ৮ মামলা ও  শামসুজ্জামান দুদুর ৪ মামলায় জামিন স্থগিতে চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এফএইচ/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।