বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজার হচ্ছেন মনি


প্রকাশিত: ০৩:৩৯ এএম, ০৬ আগস্ট ২০১৫

এক সময়ের দেশ সেরা স্পিনার এনামুল হক মনি। বর্তমানে আন্তর্জাতিক আম্পায়ার। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজেও আম্পায়ারিং করেছেন। বিশ্বকাপের আম্পায়ার প্যানেলেও ছিলেন এই দেশ সেরা আম্পায়ার। অথচ তাকে আর ম্যাচ পরিচালনা করতে দেখা নাও যেতে পারে ভবিষ্যতে।

গুঞ্জন শোনা যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজার হতে যাচ্ছেন মনি এবং অস্ট্রেলিয়া সিরিজ থেকেই। সাবেক বাঁহাতি এই স্পিনার এবং আম্পায়ার মনির ম্যানেজার হিসেবে অভিষেক হতে পারে! পরিচালনা পর্ষদের আগামী সভায় বিষয়টি চূড়ান্ত হতে পারে। আর তা হলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই ইতিমধ্যে পরিচালনা করে ফেলেছেন শেষ ম্যাচ।

২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে মনির আম্পায়ারিংয়ে অভিষেক ঘটে। এখন পর্যন্ত ৫৩টি ওয়ানডে এবং ৬টি টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন তিনি। এছাড়া ২০১২ সালে ন্যাপিয়ারে নিউজিল্যান্ড-জিম্বাবুয়ের একটি টেস্ট ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তার। খেলোয়াড় জীবনে ২৯টি ওয়ানডে খেলে ১১.২৩ গড়ে রান করেন ২৩৬ এবং উইকেট নেন ১৯টি। ১০টি টেস্ট খেলে ১৮০ রান করেন এবং ১৮টি উইকেট নেন।

উল্লেখ্য, সর্বশেষ বাংলাদেশ-ভারত সিরিজের পর একটি বিতর্কিত আউটকে কেন্দ্র করে আম্পায়ার এনামুল হক মনির বিরুদ্ধে অভিযোগ করেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তখন থেকে ক্রিকেট পাড়ায় গুঞ্জন ছিল শাস্তির মুখে পরতে যাচ্ছেন এনামুল হক মনি।

আরটি/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।