অর্থ বিভাগের নতুন সচিব রউফ তালুকদার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৯ পিএম, ১৬ জুলাই ২০১৮

অর্থ বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন একই বিভাগের অতিরিক্ত সচিব আব্দুর রউফ তালুকদার। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

গতকাল রোববার (১৫ জুলাই) অর্থ বিভাগের সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরীকে মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) হিসেবে নিয়োগ দেয়া হয়। রউফ তালুকদার মোহাম্মদ মুসলিম চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন।

আব্দুর রউফ তালুকদার ১৯৬৪ সালে সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলাধীন তারাকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি যুক্তরাজ্যের বার্মিংহাম ইউনিভার্সিটি থেকে এমএসসি ডিগ্রি নেন।

২০১৭ সালের অক্টোবর থেকে অর্থ বিভাগের অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করে আসা রউফ তালুকদার এর আগে এ বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব, উপসচিব ও যুগ্ম-সচিবের দায়িত্ব পালন করেন। এছাড়া অর্থ বিভাগের অধীনে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব তাকে পালন করতে হয়।

বিসিএস ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা আব্দুর রউফ তালুকদার সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি আর্থিক ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে পারদর্শিতা প্রদর্শন করেন। বিশেষ করে দেশের বাজেট প্রণয়নের ক্ষেত্রে। তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে অর্থনীতির ওপর কর্মশালায় অংশ নিয়ে দক্ষতা অর্জন করেন। পরবর্তীতে সেসব অভিজ্ঞতা নিজ দেশে কাজে লাগান।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারির পর অর্থ বিভাগের বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। তিনি এ সময় সবার সহযোগিতা কামনা করেন এবং সততা ও নিষ্ঠার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনের আহ্বান জানান।

আরএমএম/এমইউএইচ/এসআর/এমএআর/জেআইএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।