হজ কোটা পূরণ করতে পারেনি বাংলাদেশ!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১৫ পিএম, ১০ জুলাই ২০১৮
ফাইল ছবি

ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইটের স্ক্রলে বার বার ভেসে আসে চলতি বছর দেশের মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রী হজ পালন করবেন। কিন্তু মন্ত্রণালয় থেকে প্রতিদিন প্রকাশিত বুলেটিনে সরকারি ব্যবস্থাপনায় ছয় হাজার ৭৯৮ ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজারসহ মোট এক লাখ ২৬ হাজার ৭৯৮ হজে যাওয়ার তথ্য প্রকাশ হচ্ছে।

যোগ-বিয়োগের হিসাবে ৪০০ জনের ফারাক। ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, সৌদি সরকারের সঙ্গে হজ চুক্তি অনুযায়ী চলতি বছর এক লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রীর কোটা বরাদ্দ থাকলেও নানা বিবেচনায় সরকারি ব্যবস্থাপনার ৪০০ হজযাত্রীর কোটা সারেন্ডার করা হয়েছে। যার ফলে এক লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজে যাচ্ছেন।

আগামী ১৪ জুলাই থেকে হজ ফ্লা্ইট শুরু হবে। এ জন্য বুধবার (১১ জুলাই) রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি বছরের হজ কার্যক্রমের উদ্বোধন করবেন। ইতোমধ্যে প্রথম দিন দুটি ফ্লাইটে আট শতাধিক সরকারি হজযাত্রী হজ ক্যাম্পে উপস্থিত হয়ে রিপোর্ট করেছেন বলে ঢাকা হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম জানিয়েছেন।

এমইউ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।