বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের ছেলে দিনমজুর (ভিডিও)


প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০৪ আগস্ট ২০১৫

মুক্তিযুদ্ধে লাখো বাঙালি শহীদ হয়েছেন। এদের মধ্যে আছেন সাতজন বীরশ্রেষ্ঠ। যাদের বীরত্ব গাঁথায় দেশ আজ পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত। স্বাধীনভাবে বসবাস করছেন এদেশের জনগণ। তবে বাবা দেশের জন্য জীবন দিয়ে বীরশ্রেষ্ঠ খেতাব অর্জন করলেও ছেলে আজ দিনমজুর।

কখনো চায়ের দোকানে, কখনো রেস্তোরাঁয় কাজ করে মানবেতর জীবনযাপন করছেন বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের ছোট ছেলে শওকত আলী। নোয়খালীর সোনাইমুড়ি উপজেলার বাগপাচরা গ্রামে স্ত্রী-সন্তানদের নিয়ে তার বসবাস। বর্তমানে ৪৪ বছর বয়সী শওকত তার বাবার ভিটেতেই আছেন। স্ত্রী রাবেয়া আক্তার (৩০) ও মেয়ে বৃষ্টিকে (৭) নিয়ে শওকতের সংসার।

শওকত জানান, বিভিন্ন সময় বিভিন্ন রকম কাজ করে কোনো রকমে সংসার চালান। তিনি বলেন, বাবা বীরদের মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন—সেই গর্বে সব দুঃখ, কষ্ট ভুলে থাকি। সম্প্রতি বেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টিভি শওকত আলী নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। দেখুন ভিডিওটি।



বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।