ভারতে থাকার অনুমতি পেলেন আদনান সামি


প্রকাশিত: ০৪:২৮ পিএম, ০৪ আগস্ট ২০১৫

অবশেষে ভারতে থাকার অনুমতি পেয়েছেন বলিউডের পাকিস্তানি গায়ক আদনান সামি। পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরে জন্ম নেয়া ৪৬ বছর বয়সী এই গায়কের ভারতে থাকা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। মে মাসের শেষের দিকে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে মানবিক কারণে ভারতে থাকার জন্য আইনি ছাড়পত্র দেয়ার আবেদন জানিয়েছিলেন সামি।

ভারতের বিদেশি আইনের ৩ ধারা অনুযায়ী আদনানকে ভারত থেকে বের করে দেয়ার প্রক্রিয়াও শুরু হয়েছিল। কিন্তু শেষ অবধি মানবিকতার খাতিরে জনপ্রিয় এই গায়ককে ভারতে থাকতে অনুমতি দেয়া হলো ভারত সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে মানবিকতার খাতিরে আদনান সামির আবেদন মেনে তাকে যত দিন খুশি ভারতে থাকার অনুমতি দেয়া হয়েছে। মঙ্গলবার লোকসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কিরেন রিজিজু এ কথা জানান।

২০০১ সালের ১৩ মার্চ প্রথম ভারতে আসেন আদনান। পাকিস্তানি এই গায়ককে ভিসা দিয়েছিল ইসলামাবাদের ভারতীয় হাইকমিশন। একের পর এক হিট গান গিয়ে আদনান যখন ভারতের মন জয় করেছেন, তখন বেশ কয়েকবার তার ভিসার মেয়াদ বাড়ানো হয়েছে।

তবে চলতি বছর ২৬ মে এর পর আর ভিসার মেয়াদ বাড়ানো হয়নি। কারণ পাকিস্তান সরকার পাসপোর্ট পুনর্নবায়নের ব্যাপারে আগ্রহ দেখায়নি। শেষ অবধি আদনান ভারত সরকারের কাছে আবেদন জানান, যাতে তাকে থাকতে দেয়া হয়। আদনানের আবেদন মানবিকতার খাতিরে মেনে নিলো কেন্দ্র।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।