৪ আগস্ট : এক নজরে সারাদিনের খবর


প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ০৪ আগস্ট ২০১৫

অপহরণ বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ চায় বিএনপি
অপহরণে বিশ্বে শীর্ষ ১০ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ৭ম হওয়ায় উদ্বেগ জানিয়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, বর্তমান ক্ষমতাসীনরা অপহরণ ও গুমের তদন্ত করছে না, তাই আমরা বাধ্য হয়ে রাষ্ট্রের সীমানার বাহিরে গিয়ে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করছি।

বঙ্গবন্ধু হত্যায় জিয়া ছিলেন লর্ড ক্লাইভের ভূমিকায়
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমান লর্ড ক্লাইভের ভূমিকায় থেকে খুনি মোশতাককে মীরজাফরের ভূমিকায় রেখেছিলেন।

গ্রেনেড হামলার মামলা নিয়ে সংসদীয় কমিটির ক্ষোভ
২১ আগস্ট গ্রেনেড হামলার মামলা নিস্পত্তিতে অস্বাভাবিক বিলম্ব হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। এই হত্যাকাণ্ড ও সন্ত্রাসের সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে দ্রুত নিষ্পত্তির সুপারিশ করেছে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

ডিসেম্বরে ২৮৪ পৌরসভায় নির্বাচন
চলতি বছরের ডিসেম্বরে মেয়াদোত্তীর্ণ প্রায় ২৮৪টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের তথ্য এবং নির্বাচন কমিশনের (ইসি) তালিকা অনুযায়ী এ তথ্য জানা গেছে।

আফ্রিকানদের বর্ণবাদী গালি এমপি ইলিয়াস মোল্লাহর
ক্ষমতাসীন আওয়ামী লীগের এমপি ইলিয়াস উদ্দিন মোল্লাহ আফ্রিকানদের ‘অসভ্য’ বলে অভিহিত করেছেন। আফ্রিকায় জাতিসংঘ শান্তি রক্ষা কার্যক্রমে বাংলাদেশের সেনা সদস্যদের ভূমিকার প্রশংসা করতে গিয়ে এই বর্ণবাদী মন্তব্য করেন তিনি।

খালেদাকে ১৫ আগস্ট কেক না কাটার আহ্বান আশরাফের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ১৫ আগস্ট কেক কেটে জন্মদিন পালন না করার আহ্বান জানিয়েছেন।

গুলশানে ফিটনেসহীন ১২ গাড়িকে মামলা : ২টি জব্দ
রাজধানীর গুলশানে অভিযান চালিয়ে ফিটনেসবিহীন ১২টি যানবাহনের বিরুদ্ধে মামলা দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

জিয়া স্বাধীনতায় বিশ্বাসী ছিলেন না : হানিফ
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কখনো বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাসী ছিলেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

আগাম নির্বাচনের চাপ নেই : নাসিম
আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগাম নির্বাচনের কোন চাপ নেই। মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এক সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আনোয়ার ও রিজভীসহ ৩১ জনের অব্যাহতি
বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম. কে আনোয়ার, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৩১ জনকে নাশকতার মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।

একনেকে ৯ প্রকল্প অনুমোদন
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় ৯টি উন্নয়ন প্রকল্প অনুমোদন করেছে। মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেকের নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।

বুধবার সারাদেশে জামায়াতের বিক্ষোভ
গণধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধির প্রতিবাদে বুধবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। সোমবার এক বিবৃতিতে দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান এ কর্মসূচির ঘোষণা দেন।

একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।