আগাম নির্বাচনের চাপ নেই : নাসিম


প্রকাশিত: ০৭:৪৬ এএম, ০৪ আগস্ট ২০১৫

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগাম নির্বাচনের কোন চাপ নেই। মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এক সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

 

তিনি বলেন, আগাম নির্বাচন মিডিয়ায় আলোচনার বিষয়, রাজনীতির নয়। আগাম নির্বাচন নিয়ে বিদেশিদের পক্ষ থেকে কোনো চাপ নেই। মঙ্গলবার দলীয় সভানেত্রীর কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে তিনি এই মন্তব্য করেন। ১৪ দলের সভাশেষে সংক্ষিপ্ত সংবাদ ব্রিফিং করেন প্রবীণ এই আওয়ামী লীগ নেতা।

 

১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, শতভাগ নিশ্চিত করে বলা যায় ২০১৯ সালের আগে কোনো জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে না। আগাম নির্বাচন নিয়ে মিডিয়া আলোচনা করছে, এই নির্বাচন নিয়ে আমাদের মধ্যে কোনো আলোচনা হয় না।
এক প্রশ্নে জবাবে তিনি বলেন, খালেদা জিয়া কেন আগাম নির্বাচনের দাবি করছেন, তার জবাব তিনিই (খালেদা) ভালো দিতে পারবেন। আগাম নির্বাচন দেয়ার মতো দেশে কোনো ঘটনা ঘটেনি।

 

যুদ্ধাপরাধের দায়ে সাজাপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী প্রসঙ্গে বলেন, ঘৃণিত এই অপরাধীর ফাঁসির রায় বহাল থাকায় পুরো জাতি স্বস্তি পেয়েছে। এই বিচারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৪ দল অভিনন্দনন জানাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামাতের সাম্প্রদায়িক এবং সন্ত্রাসী রাজনীতির বিরুদ্ধে অবস্থান নিতেই আমরা ১৪ দলের সমন্বয়ে মহাজোট গঠন করেছি। আদর্শিক লড়াইয়ে আমরা এক হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি।

 

১৫ আগস্ট জাতীয় শোক উপলক্ষে ১৪ দল ৩ দিনের কর্মসূচি পালন করবে বলেও ঘোষণা করেন তিনি। ১২ আগস্ট ভোরবেলায় ১৪ দলের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে ফুল দিতে রওনা হবেন। ১৩ আগস্ট রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

 

১৫ আগস্ট ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতিফলকে পুষ্পার্ঘ্য অর্পণ করবে ১৪ দল। জেলা, উপজেলা পর্যায়ে ১৪ দলের নেতাকর্মীদেরও শোক দিবস পালনের আহ্বান জানান তিনি।

 

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)’র সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, এস এম কামাল হোসেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, তরিকত ফেডারেশনের মহাসচিব এম এ আউয়াল, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, কামরূল আহসান প্রমুখ।

 

এএসএস/এসএইচএস



পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।