এরদোয়ানকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১০ পিএম, ২৫ জুন ২০১৮

তুরস্কের প্রেসিডেন্ট পদে পুনর্নিবাচিত হওয়ায় রেসিপ তাইপ এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

তুর্কি প্রেসিডেন্টকে পাঠানো এক বার্তায় আবদুল হামিদ বলেন, তুরস্কের জনগণ তাদের প্রেসিডেন্ট হিসেবে আপনাকে পুনর্নির্বাচিত করায় আমি অত্যন্ত আনন্দিত। এটি আপনার নেতৃত্বের প্রতি তাদের আস্থারই সুস্পষ্ট প্রকাশ।

রাষ্ট্রপতি বলেন, আমি বিশ্বাস করি, আগামী দিনগুলোতে ভ্রাতৃপ্রতীম জনগণ দু’দেশের শান্তি, উন্নয়ন এবং অগ্রগতির পথে একসঙ্গে এগিয়ে যাবে। একইসঙ্গে আমাদের মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্ক আরও জোরদার করবে।

অন্য এক অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, দেশটির প্রেসিডেন্ট পদে আপনার পুনর্নির্বাচিত হওয়ার খবর শুনে আমি খুশি হয়েছি। আমি মনে করি, এই নির্বাচন হচ্ছে, আপনার প্রতি তুরস্কের জনগণের আস্থা ও বিশ্বাসের একটি পরীক্ষা।

বাংলাদেশ এবং তুরস্কের জনগণের মধ্যে বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃপ্রতিম সম্পর্কের উল্লেখ করে শেখ হাসিনা বলেন, শতাব্দির পর শতাব্দি ধরে দু’দেশের মধ্যে সাংস্কৃতিক, সামাজিক ও ধর্মীয় সম্পর্ক বিরাজ করছে।

বাংলাদেশে সফরে আসতে তুরস্কের প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

এফএইচএস/এইউএ/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।