৩ আগস্ট : এক নজরে সারাদিনের খবর


প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ০৩ আগস্ট ২০১৫

যুক্তরাষ্ট্রে চীনকে ছাড়িয়ে যাচ্ছে প্রাণ-আরএফএলের পণ্য
যুক্তরাষ্ট্রের বাজারে প্রাণ-আরএফএলের পণ্যের চাহিদা চীনের পণ্যের চাহিদাকে ছাড়িয়ে যাচ্ছে। বিশেষ করে আরএফএল প্লাস্টিক সামগ্রির চাহিদা চীনের প্লাস্টিকের থেকে অনেক বেশি।

সারাদেশে ফিটনেসবিহীন গাড়ি চলাচলে হাইকোর্টের নিষেধাজ্ঞা
দেশের সব সড়কে ফিটনেসবিহীন কোন গাড়ি চলবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে প্রায় ১৯ লাখ ভুয়া লাইসেন্সধারী গাড়িচালকের (ড্রাইভারের) লাইসেন্স জব্দ ও তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দিয়েছেন আদালত।

খালাস বাতিল : রিভিউ আবেদন করেছেন মায়া
দুদকের মামলায় খালাসের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগের দেয়া রায়ের বিরুদ্ধে পুনর্বিবেচনা (রিভিউ) আবেদন করেছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

বর্জ্য অপসারণ মেশিন পাবে সিটি কর্পোরেশন ও পৌরসভা
দেশের সকল সিটি কর্পোরেশন ও পৌরসভার জন্য বর্জ্য অপসারণ মেশিন আনবে সরকার। ৪২০ কোটি টাকা ব্যয়ে সরকার এসব মেশিন সরবরাহ করবে।

জন্ম পরিচয় ঠিক করুন : খালেদাকে সাহারা
আদালতের মাধ্যমে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মদিন নির্ধারণ করে তার (খালেদার) পরিচয় ঠিক করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভপতিমন্ডলীর সদস্য ও সাংসদ অ্যাডভোকেট সাহারা খাতুন।

সব আদালতে ১৫ দিনের মধ্যে ইন্টারনেট
দেশের সব আদালতে ১৫ দিনের মধ্যে ইন্টারনেট সংযোগ স্থাপনের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট। সরকারি ব্যয়ে দফতরে ইন্টারনেট সংযোগ স্থাপন সংক্রান্ত এ তথ্য সুপ্রিম কোর্টের এক সার্কুলারে জানা গেছে।

মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ : আরো ২ আসামি গ্রেফতার ফাইল ছবি
মাগুরায় মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধের ঘটনায় সাগর ও বাপ্পি নামে আরো দুই আসামিকে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করেছে পুলিশ।

কন্ট্রোল রিস্কের প্রতিবেদনও প্রশ্নবিদ্ধ : পুলিশ
পুলিশের ‘বিচার বহির্ভূত হত্যাকাণ্ড’ নিয়ে সম্প্রতি ‘অধিকার’ এবং ‘বাংলাদেশ মানবাধিকার কমিশন’-এর প্রতিবেদনকে ‘নাশকতামূলক প্রচারণা’ উল্লেখ করে রোববার প্রতিবাদ পাঠিয়েছে পুলিশ।

সেপ্টেম্বরের মধ্যেই স্মার্ট কার্ড তৈরি করবে ইসি
নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ জানিয়েছেন, আসন্ন সেপ্টেম্বরের মধ্যেই উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা স্মার্ট কার্ড তৈরির কাজ শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

আনিসুল হককে হত্যার হুমকি : আটক ১
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হককে মোবাইল ফোনে হত্যার হুমকি দেয়ার অভিযোগে মো. নাহিদ হ্যাপি (৪১) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র্যাব।

চলতি মাসেই মন্ত্রিসভায় উঠছে বেতন কাঠামো
সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নতুন বেতন কাঠামো চলতি মাসের মধ্যেই মন্ত্রিপরিষদের বৈঠকে যাবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

কিবরিয়া হত্যার চার্জ গঠন ১০ আগস্ট
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠনের তারিখ চতুর্থবারের মতো পেছানো হয়েছে। চার্জ গঠনের পরবর্তী তারিখ আগামী ১০ আগস্ট ধার্য করেছেন আদালত।

খালেদার মামলার পরবর্তী শুনানি ১০ আগস্ট
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানির জন্য ১০ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

অবৈধভাবে ক্ষমতা দখলকারী রাষ্ট্রপতিরা অবসর ভাতা পাবেন না
অবৈধভাবে ক্ষমতা দলখকারী রাষ্ট্রপতিরা অবসর ভাতা পাবেন না এমন বিধান রেখে রাষ্ট্রপতি অবসর ভাতা, আনুতোষিক ও অন্যান্য সুবিধা আইন-২০১৫ চূড়ান্ত অনুমোদন করেছে সরকার।

একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।