মাতৃগর্ভে গুলিবিদ্ধের ঘটনা বেদনাদায়ক : তথ্যমন্ত্রী


প্রকাশিত: ০৩:২৮ পিএম, ০৩ আগস্ট ২০১৫

গুলিবিদ্ধ মা ও নবজাতকের ঘটনাটি অত্যন্ত বেদনাদায়ক উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, পুলিশ ইতোমধ্যে অপরাধীদের শনাক্ত করে কয়েকজনকে গ্রেফতার করেছে।

বুলেটাহত মা ও তার নবজাতককে সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) দেখতে গিয়ে এ কথা বলেন তিনি।

গ্রেফতারদের বিরুদ্ধে দ্রুত বিচারের আশ্বাস দিয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রশাসন দল বা মুখ দেখে কাজ করবে না।

তিনি গুলিবিদ্ধদের চিকিৎসার খোঁজখবর নেন এবং তাদের শয্যার পাশে কিছু সময় কাটান। বুলেটাহত মায়ের হাতে তথ্যমন্ত্রী তার পক্ষ থেকে নগদ অর্থের একটি খামও হস্তান্তর করেন।

এ সময় ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান, বিশেষজ্ঞ শিশু সার্জন ডা. আবু হানিফ টাবলুসহ কর্তব্যরত চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন।

বুলেটবিদ্ধ মা নাজমা এবং তার নবজাতকের চিকিৎসা ও স্বাস্থ্যের উন্নতির পাশাপাশি গুলিবর্ষণের ঘটনায় অপরাধীদের দ্রুত শনাক্ত ও গ্রেফতার করতে সক্ষম হওয়ায় তথ্যমন্ত্রী চিকিৎসক ও প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনাদের উপর আবারও জনগণের আস্থার নজীর স্থাপন হয়েছে।

হাসপাতালের বাইরে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালেও মন্ত্রী গুলিবিদ্ধ মা ও শিশুর ক্রমোন্নতিতে চিকিৎসকদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান। এ ঘটনাকে অত্যন্ত বেদনাদায়ক বর্ণনা করে দ্রুত এর বিচারের বিষয়ে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অপরাধী যেই হোক, কোনো ছাড় দেয়া হবে না।’

গণমাধ্যমের উদ্দেশে মন্ত্রী বলেন, মাগুরার এ ঘটনা কোনো দলীয় অন্তর্দ্বন্দ্ব না সামাজিক বিরোধ, তা খতিয়ে দেখা উচিত।

একে/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।