আমরা মুনাফেকের পরিচয় দিচ্ছি : কামাল হোসেন


প্রকাশিত: ১০:৪২ এএম, ০১ অক্টোবর ২০১৪

আমরা সবাই আসলে মুনাফেকের পরিচয় দিচ্ছি বলে মন্তব্য করেছেন প্রবীণ আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। বুধবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের নতুন ভবনের সেমিনার কক্ষে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

প্রধান দুই রাজনৈতিক দল ও রাজনীতিকদের ইঙ্গিত করে তিনি বলেন, আমরা যেটার বিরুদ্ধে লড়াই করি, বড় বড় বুলি ছুড়ি, ক্ষমতায় গেলে সে কাজটাই করি। বরং তা আরও একধাপ এগিয়ে নিয়ে। আমরা সবাই আসলে মুনাফেকের পরিচয় দিচ্ছি। এরমধ্যে আমিও রয়েছি।

২০০৭ সালের বিতর্কিত তত্ত্বাবধায়ক সরকার এবং ২০১৪ সালের একতরফা নির্বাচনের উদাহরণ টেনে ড. কামাল হোসেন বলেন, ইয়াজ উদ্দিনের অধীনে যাতে সাজানো নির্বাচন না হতে পারে সেজন্য আওয়ামী লীগ আন্দোলন করেছে রাজপথে, আর আমরা আদালতে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় এসে বিএনপির চেয়ে ন্যক্কারজনকভাবে একতরফা নির্বাচন করলো।

প্রবীণ এ আইনজীবী বলেন, রাজনীতি এখন আর আদর্শের জায়গায় নেই। এটা এখন পেশা হয়ে গেছে। আগে পরিবার পরিজন কারও কথা না ভেবে দেশের জন্য রাজনীতি করতো। আর এখন রাজনীতিকদের চিন্তা থাকে কিভাবে লোকের কোটি কোটি টাকা আয় করে পরিবারের ভালো করা যায়।

‘বিচারপতিদের অভিসংশন-ন্যায় বিচার-সুশাসন’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে ‘গুড গভরনেন্স ফোরাম’। বিচারপতি সিকদার মকবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন- ড. মিজানুর রহমান শেলী। ম‍ূল প্রবন্ধ উপস্থাপণ করেন ইকতেদার আহমেদ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।