জয়ললিতার মুক্তির দাবিতে রাজ্যের সিনেমা হল বন্ধ


প্রকাশিত: ০২:০২ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৪

দুর্নীতির দায়ে চার বছরের কারাদণ্ডে দণ্ডিত ভারতে তামিলনাড়ু রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতা জামিন পাবেন কি না, সে ব্যাপারে আগামিকাল কর্নাটক হাইকোর্টে শুনানি হবে। তবে ইতিমধ্যে তাঁর প্রতি সমর্থন জানাতে ও অবিলম্বে তাঁর মুক্তির দাবিতে তামিল চলচ্চিত্র শিল্পের একটা বড় অংশ আজ অনশন ধর্মঘট শুরু করেছেন।

এদিকে এই আন্দোলনে সংহতি জানাতে রাজ্যের সব সিনেমা হলও মঙ্গলবার সারাদিন বন্ধ ছিল।

কোটি কোটি টাকার হিসাববহির্ভূত সম্পত্তি বানানোর অভিযোগ আদালতে প্রমাণিত হওয়ার পর গত শনিবার বিকেল থেকেই ব্যাঙ্গালোর সেন্ট্রাল জেলের মহিলা সেলই জয়রাম জয়ললিতার ঠিকানা।

দোষী প্রমাণিত হওয়ার সঙ্গে সঙ্গেই খারিজ হয়ে গেছে তাঁর বিধায়ক পদ, ইস্তফা দিতে হয়েছে মুখ্যমন্ত্রিত্ব থেকেও।

গতকাল নতুন মুখ্যমন্ত্রী হিসেবে চোখের জল মুছতে মুছতেই শপথ নিয়েছেন তাঁর বেছে নেওয়া উত্তরসূরি ও পন্নিরসিলভাম।

স্থানীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, নেত্রীর সাজা হওয়ার পরবর্তী চব্বিশ ঘণ্টায় তাঁর অন্তত ষোলোজন অনুগামী শোকে-দুঃখে আত্মহত্যা করেছেন, অনেকে হৃদরোগে আক্রান্ত হয়েও মারা গেছেন।

রাজ্য জুড়ে যখন এমন নজিরবিহীন শোকের মাতন চলছে, তখন জয়ললিতার পাশে এসে দাঁড়িয়েছে তামিলনাডুর অত্যন্ত প্রভাবশালী চলচ্চিত্র শিল্পও।

চেন্নাইয়ের চলচ্চিত্র তারকা, প্রযোজক-ফিল্ম নির্মাতাদের অনেকেই আজ সকাল থেকে চেন্নাইয়ের চিপকে সরকারি অতিথি-নিবাসের সামনে তাঁর সমর্থনে অনশন কর্মসূচী শুরু করেন।

চলচ্চিত্র জগতের অনেকে এই কর্মসূচিতে অংশ নিলেও তামিল সিনেমার মহানায়ক রজনীকান্ত বা কমল হাসনকে অবশ্য ধরনা-মঞ্চের ধারেকাছে দেখা যায়নি।

তবে আন্দোলনে সমর্থন জানিয়ে রাজ্যের সব সিনেমাহলই এদিন বন্ধ রাখা হয়।

ওদিকে জয়ললিতা অসুস্থ ও ডায়াবেটিসের রুগী, এই যুক্তি দেখিয়ে কর্নাটক হাইকোর্টে তাঁর যে জামিনের আবেদন করা হয়েছিল- প্রথমে তার শুনানি ৬ অক্টোবর পর্যন্ত পিছিয়ে দেওয়া হলেও পরে আদালত তা আগামিকাল বিশেষ শুনানিতে শুনতে রাজি হয়। - বিবিসি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।