ক্যারি অন সিস্টেম পুনর্বহালের দাবি মেডিকেল শিক্ষার্থীদের


প্রকাশিত: ০১:৪৩ পিএম, ৩০ জুলাই ২০১৫

`ক্যারি অন সিস্টেম` পুনর্বহালের দাবি জানিয়ে সিলেটে সংবাদ সম্মেলন করেছে মেডিকেল শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরের একটি হোটেলে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মিলিত মেডিকেল শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা বলেন, প্রচলিত শিক্ষা ব্যবস্থার মধ্যে মেডিকেল পর্যায়ের শিক্ষা কারিকুলাম সবচেয়ে জটিল। সেক্ষেত্রে পেশাগত পরীক্ষায় অংশ নিয়ে কোনো একটি বিষয়ে অকৃতকার্য হলে পরবর্তী বর্ষের পুরো ক্লাস করতে না দিলে শিক্ষার্থীদের মূল্যবান সময় নষ্ট হয়।

সংবাদ সম্মেলনে পরবর্তী বর্ষে ক্লাস করেও আগের পরীক্ষায় অংশ নেওয়ার যে পদ্ধতি পূর্বে চালু ছিল তা পুনর্বহালের দাবি জানান তারা।

তারা আরো বলেন, `ক্যারি অন সিস্টেম` চালু না রাখলে একদিকে যেমন শিক্ষার্থীদের মূল্যবান সময় নষ্ট হবে তেমনি মেডিকেল কলেজগুলোতে শিক্ষা কার্যক্রম স্থবির হয়ে পড়বে। শিক্ষক স্বল্পতা ও ছাত্রাবাসগুলোতে তীব্র আবাসন সংকট দেখা দিবে। বড় অঙ্কের আর্থিক ক্ষতির সম্মুখিন হবে বেসরকারি মেডিকেলের শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ২০০২ সালে প্রণীত `ক্যারি অন সিস্টেম` ২০১২ সালে এসে বন্ধ করা হয়। যা বর্তমান ব্যাচের শিক্ষার্থীদের ওপর প্রথম আরোপ হচ্ছে।

ছামির মাহমুদ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।