রমজানে সারাদেশে ভেজালবিরোধী অভিযান চালাবে বিএসটিআই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ১৫ মে ২০১৮

রমজান মাসে ভোক্তাদের ভেজালমুক্ত খাবার পানীয় এবং পণ্যসামগ্রী সরবরাহ নিশ্চিত করতে ঢাকাসহ সারাদেশে নিয়মিত ভেজালবিরোধী অভিযান চালাবে বিএসটিআই। মঙ্গলবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেন, রমজানে অতীতের মত এবারও জেলা প্রশাসন, র্যাব, ডিএমপি ও এপিবিএন-এর যৌথ উদ্যোগে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এ মোবাইল কোর্ট পরিচালিত করবে।

শিল্পমন্ত্রী বলেন, রমজান মাসের পবিত্রতা রক্ষায় যাতে অসাধু ব্যবসায়ী-বিক্রেতারা ভেজাল বা নিম্নমানের খাদ্যপণ্য ও পানীয় প্রস্তুত এবং বিপণন থেকে বিরত থাকেন, সে লক্ষ্যে বিএসটিআই ও ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ঢাকা মহানগরিতে প্রতিদিন অতিরিক্ত মোবাইল কোর্ট পরিচালনার কর্মসূচি নেয়া হয়েছে। ইতোমধ্যে এটা শুরু হয়েছে, যা অব্যহত থাকবে।

তিনি আরও বলেন, আকস্মিকভাবে পরিচালিত অভিযানগুলোতে রোজাদাররা সচরচার যে সকল খাদ্য ও পানীয় গ্রহণ করে থাকেন যেমন- মুড়ি, কলা, খজুর, আম, সফট ড্রিংক পাউডার, কার্বোনেটেড বেভারেজ, ফ্রুট জুস, ফ্রুট ড্রিংকস, ভোজ্যতেল, সরিষার তেল, ঘি, পাস্তুরিত দুধ, নুডুলস, ইনস্ট্যান্ড নুডুলস, লাচ্ছা সেমাই, পানি, ডেক্সট্রোজ মনোহাইড্রেট ইত্যাদিতে বিশেষভাবে নজর দেয়া হবে।

এমইউএইচ/আরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।