নিখোঁজ মালয়েশীয় বিমানের সন্ধান!


প্রকাশিত: ১১:৩৬ এএম, ৩০ জুলাই ২০১৫

ভারত মহাসাগরের ফরাসি মালিকানাধীন রিইউনিয়ন দ্বীপের উপকূলে বিমানের একটি ভাঙ্গা অংশের সন্ধান পাওয়া গেছে। আর এই ভাঙ্গা অংশটি নিখোঁজ হয়ে যাওয়া মালয়েশিয় বিমান এমএইচ৩৭০-র কিনা তা পরীক্ষা করে দেখতে ফরাসি সরকার একটি প্রতিনিধি দল পাঠিয়েছে। খবর বিবিসি ও আল জাজিরার।

প্রতিনিধি দলের সদস্যরা বৃহস্পতিবার সেখানে যাওয়ার জন্য রওয়ানা দিয়েছেন। বুধবার সমুদ্র সৈকত এলাকা পরিষ্কার করার সময় দুই মিটার দীর্ঘ (ছয় ফুট) বিমানের এ ভাঙ্গা অংশের সন্ধান পায় স্থানীয় লোকজন। এটি মালয়েশিয়ার নিখোঁজ বিমানের একটি পাখার অংশ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ফ্রান্স, মালয়েশিয়া ও অস্ট্রেলিয়ার প্রতিনিধিরা এ বস্তুটি পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে।  এদিকে বৃহস্পতিবার মালয়েশিয়া এ দ্বীপে একটি বিশেষজ্ঞ দল পাঠাচ্ছে বলে জানিয়েছে।

ফ্রান্সের বিইএ এয়ার ক্রাশ ইনভেস্টিগেশন এজেন্সি জানায়, মালয়েশিয় ও অস্ট্রেলীয় কর্তৃপক্ষের সহযোগিতায় মাদাগাস্কারের পূর্বের রিইউনিয়ন দ্বীপে ভেসে আসা খণ্ডাংশটি পরীক্ষা করে দেখছেন তারা। তবে কোনো সিদ্ধান্ত জানানোর সময় এখনও হয়নি বলেও জানায় সংস্থাটি।

মালয়েশিয়ার উপ-পরিবহন মন্ত্রী আব্দুল আজিজ কাপরাবি জানান, ঘটনাস্থলে পাঠানো ওই প্রতিনিধি দলে মালয়েশিয়ার বেসামরিক বিমান পরিবহন বিভাগ ও মালয়েশিয়া এয়ারলাইন্সের বিশেষজ্ঞরা রয়েছেন। আগামী দুই দিনের মধ্যে এ সংক্রান্ত যাবতীয় পরীক্ষা-নিরীক্ষার কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, ২০১৪ সালের মার্চে ২৩৯ জন আরোহী নিয়ে কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে নিখোঁজ হয়ে যায় মালয়েশিয় এয়ারলাইনের ফ্লাইট এমএইচ৩৭০।  বিমানটির যাত্রীদের অধিকাংশই চীনা নাগরিক ছিলেন।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।