পুরান ঢাকার চার হোটেলের জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০২ এএম, ১৩ মে ২০১৮

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে রাজধানীর পুরান ঢাকার নাজিম উদ্দিন রোড এলাকার চার হোটেল রেস্টুরেন্টকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

প্রতিষ্ঠানগুলো হলো- হৃদয় সুইচ, মিটালী হোটেল রেস্টুরেন্ট, মমিন সুইট এবং ক্যাফে রাজধানী। শনিবার রাজধানীর নীলক্ষেতে এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এ সময় সঙ্গে ছিলেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। অভিযানের সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১১ এর সদস্যরা।

উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, রাজধানীর পুরান ঢাকার নাজিম উদ্দিন রোড ও লালবাগ এলাকার বিভিন্ন খাবার হোটেলে, মিষ্টির দোকান ও রেস্টুরেন্টে অভিযান চালানো হয়। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অভিযোগে চার প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আসন্ন রমজানে নোংরা ও অস্বাস্থ্যকর যেন খাদ্যপণ্য তৈরি না করে সেই জন্য সতর্ক করা হয়। নির্দেশনা না মানলে জরিমানাসহ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে বলে হুঁশিয়ারি দেয়া হয়।

এসআই/এএইচ/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।