শক্তিমানের খুনিদের খুঁজে বের করতেই হবে : এসপিকে কাদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ০৩ মে ২০১৮

রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমাকে হত্যার ঘটনাকে গুরুত্বের সঙ্গে নেয়ার জন্য পুলিশ সুপারকে (এসপি) নির্দেশ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘কালপ্রিটদের খুঁজে বের করতেই হবে।’

বৃহস্পতিবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে প্রেস ব্রিফিংয়ে এসেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শক্তিমান চাকমার নিহত হওয়ার খবর জানান। শক্তিমান একই সঙ্গে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহ-সভাপতি।

প্রেস ব্রিফিং স্থল থেকেই রাঙামাটির এসপিকে ফোন দেন মন্ত্রী। ফোন দিয়ে তিনি বলেন, ‘শাক্তিমানকে কি মেরে ফেলেছে? হি ইজ নো মোর? যারা খুন করেছে তাদের কি এখন তোমরা খুঁজে বের করার চেষ্টা করছ না? কেউ কি অ্যারেস্ট হয়েছে?’ ওপাশ থেকে এসপি কী বলেন তা শোনা যায়নি।

এরপরই ওবায়দুল কাদের এসপিকে বলেন, ‘না, না, বি সিরিয়াস অ্যাবাউট ইট। কালপ্রিটদের খুঁজে বের করতেই হবে।’

সড়ক পরিবহনমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘লোকটা (শক্তিমান চাকমা) উপজেলা চেয়ারম্যান, আমার নিজের জেলায়ও না। কিন্তু ওর মৃত্যুতে আমার ভেতরে খুব তোলপাড় হচ্ছে। স্বাভাবিক মৃত্যু হলে কথা ছিল। ওখানে তো ইন্টারনাল প্রবলেম চলছে।’

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বাসা থেকে অফিসের যাওয়ার পথে রাঙামটি উপজেলা পরিষদের সামনে আসার পর গাড়ি থেকে নামতেই তাকে গুলি করা হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়, গুলিবিদ্ধ হন তার এক সহকর্মী।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএনলারমা) সহ-সম্পাদক প্রশান্ত চাকমা বলেন, ‘সকালে তিনি অফিসে যাওয়ার পথে ইউপিডিএফের লোকজন মোটরসাইকেলে এসে ব্রাশফায়ার করে। এ সময় তার সহকারী রুপম চাকমা আহত হন।’

তবে ইউপিডিএফের মুখপাত্র নিরন চাকমা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, এটা মিথ্যা ও বানোয়াট। এ ঘটনার সঙ্গে ইউপিডিএফের কোনো সম্পৃক্ততা নেই।

আরএমএম/এনএফ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।