পল্টন-মতিঝিলজুড়ে লাল পতাকার মিছিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৭ এএম, ০১ মে ২০১৮

মহান মে দিবস উপলক্ষে বিভিন্ন পেশার শ্রমিকরা লাল পতাকা হাতে নিয়ে মিছিল ও উল্লাস করছেন। শ্রমিকদের স্লোগানে মুখরিত রাজধানীর অফিস পাড়া মতিঝিলের পাশাপাশি পল্টনসহ আশপাশের এলাকা।

মে দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে বিভিন্ন পেশার শ্রমিকরা লাল পতাকা নিয়ে রাস্তায় নেমে পড়েন। পতাকার পাশাপাশি অনেকের হাতে বিভিন্ন বাদ্যযন্ত্র। সেই বাদ্যযন্ত্রের তালেতালে আনন্দে মেতে উঠছেন তারা। কেউ কেউ পিকআপে চড়েও উল্লাস করছেন।

jagonews24

ফকিরাপুল থেকে বের হওয়া একটি মিছিলে অংশ নেয়া মো. রবিউল হোসেন বলেন, আজ শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার দিন। অাজ কোনো কাজ নয়, আজ আনন্দের দিন। আমাদের পূর্বপুরুষরা রক্ত দিয়ে অধিকার প্রতিষ্ঠা করে গেছেন।

ওয়ার্কাস পার্টির কর্মীদের অংশগ্রহণে বের হওয়া একটি মিছিলে অংশ নেয়া গার্মেন্ট শ্রমিক জুয়েল বলেন, মে দিবস শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার দিন। শ্রমিকদের রক্তের বিনিময়ে এ অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। এ কারণেই লাল পতাকা হাতে রাস্তায় নেমেছি।

jagonews24

জাসদের শ্রমিক সমাবেশে অংশ নেয়া গার্মেন্ট শ্রমিক মিলা বলেন, শুনেছি আজ থেকে বহু বছর আগে ৮ ঘণ্টা কাজের দাবিতে শ্রমিকরা আমেরিকাতে আন্দোলনে নেমেছিলেন। শ্রমিকদের সেই আন্দোলনে পুলিশ গুলি চালায়। সেই থেকে মে দিবস পালিত হয়ে আসছে।

এমএএস/জেএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।