মিরপুরের রাস্তায় ঢেউ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৭ পিএম, ২৯ এপ্রিল ২০১৮

১৬ বৈশাখের (২৯ এপ্রিল) সকালেই কালো মেঘ নেমে এসেছিল ঢাকার আকাশে। এর কিছুক্ষণ পরেই দমকা হাওয়া সঙ্গে কিছুটা ঝড় আর বৃষ্টি। অন্ধকারাচ্ছন্ন আকাশে ছিল মেঘের প্রচণ্ড গর্জন।

রোববার সকালের মুশলধারা বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় কিছুটা জলাবদ্ধতার সৃষ্টি হলেও মিরপুর এলাকায় জলাবদ্ধতা বেশি দেখা গেছে। বিশেষ করে মিরপুরের কাজীপাড়া-শেওড়াপাড়া এলাকায় জলাবদ্ধ সড়ক দিয়েই বাস চলাচলের ফলে ঢেউ আর পানির মাখামাখি দেখে গেছে।

বৃষ্টির পর এ জলাবদ্ধতায় কাজে বের মানুষকে পোহাতে হয়েছে ব্যাপক ভোগান্তি। প্রায় হাঁটু পানিতে প্যান্ট গুটিয়ে রাস্তা পারাপার হচ্ছেন তারা। এছাড়া অনেককে হাঁটু পানিতে দাঁড়িয়ে বাসে ওঠার জন্য অপেক্ষা করতে দেখা গেছে। এরই মধ্যদিয়ে যখন বাস চলাচল করছে তখন সৃষ্ট ঢেউ এসে আছড়ে পড়ছে ফুটপাতে, এর সঙ্গে রাস্তায় রাখা বর্জ্য আবর্জনা মিশে পানিতে তীব্র দুর্গন্ধ সৃষ্টি হয়েছে।

কাজীপাড়ায় রাস্তায় হাঁটু পানিতে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন ব্যবসায়ী নিজাম উদ্দিন। হঠাৎই একটি প্রাইভেট কার তীব্র গতিতে ছুটে গেল আর সেই ঢেউ ছড়ানো দুর্গন্ধময় পানিতে ভিজে গেলেন নিজাম উদ্দিন। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, কাজীপাড়ার এই জলাবদ্ধতা কি কখনই ভালো হবে না? প্রতিবছরই এখানে জলাবদ্ধতা সৃষ্টি হয়, এটা নিরসনে সংশ্লিষ্ট কাররই যেন মাথা ব্যাথা নেই। সকালে বের হয়েছি কাজে, এখন ভিজে জবুথুবু। সে কারণে এখন আর কাজে যেতে পারলাম না, বাসায় ফিরে যেতে হচ্ছে।

mirpur1

এদিকে মিরপুর থেকে ছেড়ে আসা বিহঙ্গ বাসের চালক এরশাদ আলী বলেন, কাজীপাড়ার জলাবদ্ধতার কারণে সব গাড়ি ধীর গতিতে চলছে। ফলে মিরপুর-১০ নম্বর পর্যন্ত সৃষ্টি হয়েছে যানজট। সেই সঙ্গে জলাবদ্ধতায় একটি সিএনজির ইঞ্জিনে পানি ঢুকে যাওয়ায় রাস্তায় বিকল হয়ে পড়ে আছে, ফলে যানজট আরও তীব্র হয়েছে।

ঢাকা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, দেশের বিভিন্ন স্থানে আরও দুদিন এই ঝড়-বৃষ্টি থাকবে। এখন কালবৈশাখীর সময়, এই সময়ে বৃষ্টির ধরণটাই এই রকম যে বৃষ্টির সঙ্গে বাতাস থাকবে। এই সময়ে নরমাল বৃষ্টিটা তুলনামূলক কম থাকে। রোববার আবহাওয়া অধিদফতর কালবৈশাখী, ভারী বর্ষণের সতর্কবার্তা জারি করেছে বলেও জানান তিনি।

এদিকে কাজীপাড়ায় জলবদ্ধতা নিরসনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কাজ করা হচ্ছে উল্লেখ করে আঞ্চলিক অফিসের এক কর্মচারী জাগো নিউজকে জানান, আমাদের (সিটি কর্পোরেশনের) লোক এসেছে। আমরা ম্যানহলের ঢাকনা খুলে বর্তমানে সৃষ্টি হওয়া জলবদ্ধতা নিরসনে কাজ করছি

এএস/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।