বৃষ্টিতে স্থবির যানবাহন : রাজধানীতে তীব্র যানজট


প্রকাশিত: ০৩:১৮ পিএম, ২৮ জুলাই ২০১৫

মঙ্গলবার সন্ধ্যার পর প্রায় আধা ঘণ্টা বৃষ্টির কারণে রাজধানীতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। রাজধানীর সড়কে জলাবদ্ধতার কারণে একই সড়কে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকছে যানবাহনগুলো।
 
মঙ্গলবার সরেজমিন রাজধানীর মগবাজার, মৌচাক, মালিবাগ, রামপুরা ব্রিজ, মধ্য বাড্ডা, বসুন্ধরা আবাসিক এলাকা, গুলশান, বনানী, উত্তরার বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে এই চিত্র।
 
বৃষ্টি যানজট আর জলাবদ্ধতায় নাগরবাসীর দুর্ভোগের মাত্রা বেড়েছে কয়েকগুণ। ঘণ্টার পর ঘণ্টা গাড়িতে বসে থাকতে হচ্ছে ঘরমুখি মানুষদের। সদরঘাট থেকে কুড়িল যাবেন ব্যাংক কর্মকর্তা রাহাত আলী। সন্ধ্যা সাড়ে ৬ টায় বাসে ওঠেন তিনি। শান্তিনগর থেকে মৌচাক পর্যন্ত সড়ক পারাপারে তার বাসের সময় লেগেছে দেড় ঘণ্টা।
 
মালিবাগ মোড় সড়কে দায়িত্বরত ট্র্যাফিক পুলিশ আওলাদ জাগো নিউজকে জানান, বৃষ্টির কারণে কয়েকটি সড়ক পানির নিচে চলে গেছে। সেগুলো সড়কে ধীর গতিতে গাড়ি চলছে। তাই যানজট নিয়ন্ত্রণ কঠিন হয়ে পড়েছে।
 
এছাড়াও বৃষ্টিতে অনেকেই ভাঙা সড়ক ব্যবহার না করে বিকল্প সড়ক দিয়ে গাড়ি চালাচ্ছেন। সড়কগুলোতে গাড়ির চাপ বেশি। তাই যানজটও বেশি বলে জানান তিনি।
 
ফ্লাইওভার নির্মাণ কাজের জন্য মগবাজার ও এর আশপাশের এলাকায় ভাঙাচোরা, খানাখন্দে ভরা সড়কগুলোয় জমে ছিল হাঁটু সমান পানি। রিকশা ও সিএনজি চালকদের এসব সড়কে চলাচলের সময় গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হতে দেখা গেছে।
 
এদিকে সন্ধ্যার ভারী বর্ষণের কারণে রিকশা, সিএনজি অটোরিকশাগুলো দুই থেকে তিনগুণ বেশি ভাড়া আদায় করেছে। তবে জলাবদ্ধতায় পা না দিয়ে অতিরিক্ত ভাড়া সানন্দে মেনে নিচ্ছেন অনেকে।
 
এআর/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।