নুডলস দিয়ে পায়েস রাঁধবেন যেভাবে


প্রকাশিত: ১০:৫০ এএম, ২৮ জুলাই ২০১৫

নুডলস তো ঝাল খাবার হিসেবেই পরিচিত। সময় বাঁচাতে আর ঝামেলা এড়াতে অনেকেই উদরপূর্তি সারেন এই নুডলস দিয়েই। ঝাল খাবার হিসেবে পরিচিত হলেও মিষ্টি স্বাদের পায়েশও কিন্তু তৈরি করা যায় এই নুডলস দিয়েই। রইলো ব্যাতিক্রম স্বাদের এই রেসিপি-

উপকরণ : পোলাওয়ের চাল আধা কাপ, দুধ ২ কেজি, চিনি ১ কাপ, নুডলস (সেদ্ধ) আধা কাপ, কিশমিশ ২ টেবিল চামচ, পেস্তা বাদাম কুচি ২ চা চামচ, মাওয়া (গ্রেট করা) আধা কাপ, জর্দার রং সামান্য, পানি পরিমাণমতো, চেরি ১ চা চামচ।

প্রণালি : প্রথমে নুডলস পানি ও সামান্য জর্দার রং দিয়ে সেদ্ধ দিন। অন্য পাত্রে চুলায় দুধ দিন। দুধ জ্বাল হলে তাতে চিনি ও পোলাওয়ের চাল দিয়ে দিন। ১৫ অথবা ২০ মিনিট পর চাল ফুটে গেলে তাতে নুডলস সেদ্ধ দিয়ে ৫ মিনিট রান্না করুন। এবার কিসমিস, পেস্তাবাদা, গ্রেট করা মাওয়া দিয়ে মাঝারি আঁচে আবার ১০ মিনিট রান্না করুন। হয়ে গেল ঠান্ডা করে সার্ভিং ডিসে ঢেলে ফ্রিজে রাখুন। ঠান্ডা অবস্থায় পরিবেশন করুন মজাদার নুডলস পায়েস।

এইচএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।