রেলওয়েতে শিগগিরই ২৭০ নতুন কোচ : রেলমন্ত্রী


প্রকাশিত: ০৭:২৩ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৪

ভারতীয় এবং এডিবির অর্থায়নে রেলওয়েতে শিগগিরই ২৭০টি নতুন কোচ যুক্ত হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক। সোমবার কমলাপুরে রেলের অগ্রিম টিকিট বিক্রি কার্যক্রম পরিদর্শন  রেলস্টেশনের ভিআিইপি রুমে বেলা সাড়ে ১১টার দিকে তিনি এ কথা জানান।

তিনি বলেন,  ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি লাঘবে রেলওয়ে কাজ করে যাচ্ছে। রেলওয়েতে শিগগিরই যুক্ত হবে আরো ২৭০টি নতুন কোচ। এর মধ্যে ১২০টি ভারতীয় অর্থায়নে এবং বাকিগুলো আসবে এডিবির মাধ্যমে। এছাড়া প্রতিদিন আড়াই লাখ টিকিট বিক্রি করা হচ্ছে।

যাত্রীদের টিকিট দিতে অনেক ধীর গতির বিষয়ে তিনি বলেন, সাধারণত অভিজ্ঞ ও দক্ষ লোকের অভাবে ট্রেনের টিকিট দিতে দেরি হচ্ছে। আশা করি শিগগির প্রযুক্তি জ্ঞান সম্পন্ন এবং দক্ষ লোক নিয়োগ দেওয়া হবে। যাতে দ্রুত টিকিট যাত্রীদের হাতে পৌঁছে দেওয়া যায়।

এ সময় আরও উপস্থিত ছিলেন- রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মুনসুর আলী শিকদার, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক তাফাজ্জল হোসেন প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।