ঝালকাঠিতে ছাত্রলীগ-যুবলীগের ৪৩ জনের নামে মামলা


প্রকাশিত: ১২:১৩ পিএম, ২৬ জুলাই ২০১৫

ঝালকাঠি জেলা ছাত্রলীগ ও যুবলীগের ৪৩ জনের নামে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। রোববার দুপুরে ঝালকাঠি সদর থানায় মামলা দুটি রেকর্ড করা হয়।  যুবলীগ নেতা ছবির হোসেন ও ছাত্রলীগ নেতা শুভ হাওলাদারের বড় ভাই সোহাগ হাওলাদার বাদী হয়ে এ মামলা দুটি দায়ের করেন।

মামলা দুটিতে ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আল আমিন,  সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক জামাল হোসেন মিঠু ও পৌরসভার প্যানেল মেয়র যুবলীগের যুগ্ম আহ্বায়ক রেজাউল করীম জাকিরকে আসামি করা হয়েছে।
 
এছাড়াও মামলায় আরো ২০/২৫ জন অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার পর কয়েক দফা হামলায় একে একে ৪টি মামলা এখন পর্যন্ত দায়ের হয়েছে।

ছবির হোসেনের দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, ঝালকাঠি পৌরসভার প্যানেল মেয়র জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করীম জাকির, জেলা যুবলীগ নেতা কামাল শরীফ, জেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক জামাল হোসেন মিঠু, তার বড় ভাই সালাম, জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি শফিকুল ইসলাম শফিক, সাধারণ সম্পাদক আল আমিনসহ আসামিরা বাদীর কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে।  চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গত ২০ জুলাই শহরের গুরুদাম ব্রিজের পূর্ব ঢালে পথরোধ করে মারধর এবং নগদ টাকা ও মোবাইল সেটসহ প্রায় দেড় লক্ষ টাকার মালামাল ছিনিয়ে নেয়।

ছাত্রলীগ নেতা শুভ হাওলাদারের বড় ভাই সোহাগ হাওলাদারের দায়েরকৃত মামলার বর্ণনায় জানা গেছে, জেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক জামাল হোসেন মিঠু, তার বড় ভাই সালাম, জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক রিপন মল্লিকের দু’পুত্র রিয়াজ ও রায়হান কৃষ্ণকাঠি মানপাশা টেম্পু স্ট্যান্ডে ২১ জুলাই রাতে পূর্ব পরিকল্পিতভাবে অতর্কিত হামলা চালায়।  এসময় শুভ হাওলাদার বাধা দিলে তাকে বেধরক মারধর করে আহত করে।  এসময় সাথে থাকা নগদ টাকা ও মোবাইল সেটসহ ৩ লক্ষাধিক টাকার মালামাল ছিনিয়ে নেয়।

সদর থানার পুলিশের ওসি (ভারপ্রাপ্ত) আ. ছালাম বলেন, মামলার সকল আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।