রাজনসহ সকল নারী ও শিশু হত্যার বিচার দাবি


প্রকাশিত: ০৯:৫৩ এএম, ২৬ জুলাই ২০১৫

অবিলম্বে শিশু রাজন হত্যার সুষ্ঠু ও নিরপেক্ষ বিচারসহ সকল নারী ও শিশু হত্যাকারীদের ফাঁসির দাবি জানিয়েছে ১৬ টি সংগঠন। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এসব হত্যাকাণ্ড এবং নির্যাতনের বিষয় কেবল গণমাধ্যমে প্রচার পেলে সরকার নড়ে-চড়ে বসে উল্লেখ করে অপরাজেয়-বাংলাদেশ সংগঠনের সদস্য আমেনা খাতুন বলেন- শুধু রাজন নয়, সারাদেশে অনেক শিশু ও নারী নৃশংস হত্যাকাণ্ডের শিকার হচ্ছে। কিন্তু এসব অপরাধ প্রতিরোধে সরকারের তেমন কোন পদক্ষেপ নেই।

এ সময় সংগঠনগগুলোর পক্ষ থেকে দাবি জানিয়ে বক্তারা বলেন- রাজনসহ নৃশংস হত্যার শিকার সকল শিশু ও নারীর হত্যাকারীদের ফাঁসি দিতে হবে। নির্যাতিত শিশু ও নারীদের পর্যাপ্ত সহায়তা ও পুনর্বাসন করতে হবে। দায়িত্বে অবহেলা করা সরকারি প্রশাসনের কর্তাব্যক্তি ও পুলিশ কর্মকর্তাদের আইনের আওতায় এনে শাস্তি প্রদান করতে হবে। যাতে এ ধরণের অপরাধ দেশে আর না হয়।
 
মানববন্ধনে অংশ নিয়ে সংগঠনের সদস্য বিলকিস নাহার বলেন, দেশে অপরাধ প্রতিরোধে সরকারের দায়িত্বশীল ও পুলিশ সদস্যরা কোন কাজই করছে না। শিশু রাজন হত্যা এর জ্বলন্ত উদাহরণ।
 
অপরাজেয়-বাংলাদেশ, নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম, বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি, রেইনবো, নারী ও শিশু কল্যাণ ফাউন্ডেশন, প্রজন্ম বাঁচাও, জাতীয় শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ কমিটি, হিতৈষী বাংলাদেশ, সচেতন সাহায্য সংস্থা, বাউশি, প্রত্যাশা, ইনসিডিন বাংলাদেশ, সমাজ পরিবর্তন কেন্দ্র, পল্লীমা মহিলা পরিষদ, জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরাম ও সেন্টার ফর হিউম্যান রাইটস্ অ্যান্ড ডেভেলপমেন্ট যৌথভাবে এই মানববন্ধনের আয়োজন করে।

এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।