চালু হচ্ছে বরিশাল-কলকাতা বাস সার্ভিস

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:৪১ এএম, ২৪ মার্চ ২০১৮

দুই বাংলার সৌহার্দ্য বাড়াতে চালু হচ্ছে বরিশাল-কলকাতা সরাসরি বাস সার্ভিস। দিন তারিখ চূড়ান্ত না হলেও চলতি বছরেই এ বাস সার্ভিস চালু করার পরিকল্পনা রয়েছে সংশ্লিষ্টদের।

সম্প্রতি কলকাতায় দুই দেশের সংশ্লিষ্টদের মধ্যে এ বিষয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেখানে কলকাতা-বরিশাল-কলকাতা রুটের পাশাপাশি কলকাতা-চট্টগ্রাম রুটে সরাসরি বাস সার্ভিস নিয়ে ইতিবাচক আলোচনা হয়েছে।

জানা গেছে, দুটি রুটের বিষয়ে পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ সরকার ইতিবাচক। তবে অপেক্ষা শুধু দিল্লির সবুজ সংকেতের। পদ্মাসেতু চালু হওয়ার পরই কলকাতা-চট্টগ্রাম-কলকাতা রুটের বাস সার্ভিস চালুর পরিকল্পনা থাকলেও এ বছরেরই চালু হবে কলকাতা-বরিশাল রুটের বাস সার্ভিস।

শ্যামলী পরিবহন কলকাতা-বরিশাল রুটে যাত্রী পরিবহন করবে। সংস্থাটির কর্ণধার অবণী ঘোষ জানিয়েছেন, কলকাতার ইকোপার্কের গেস্ট হাউজে সম্প্রতি এ বিষয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেখানে দিল্লির প্রতিনিধি ছাড়াও বাংলাদেশের বিআরটিসির চেয়ারম্যান, সচিব, বিজিবি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।