ঢাকা মেডিকেলের পথে শেহরিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ১৫ মার্চ ২০১৮

নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় আহত মৃত্যুঞ্জয়ী শেহরিন আহমেদ দেশে ফিরছেন। বৃহস্পতিবার বেলা ৩টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে পরিবহণকারী বিজি-০০৭২ ফ্লাইটটি অবতরণ করে।
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের একটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স শেহরিন আহমেদকে নিয়ে বিকাল ৪টা ১৭ মিনিটের দিকে বিমানবন্দর থেকে হাসপাতালের উদ্দেশে রওনা দেয়।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে তার পরবর্তী চিকিৎসা চলবে। এজন্য প্রস্তুত রাখা হয়েছে ঢামেকের বার্ন ইউনিটের আইসিইউ'র ৫নম্বর বেডটি। সেখানে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকবেন তিনি।

এর আগে, ঢামেক থেকে একজন বিশেষজ্ঞ চিকিৎসক ও দুজন নার্স অ্যাম্বুলেন্স নিয়ে বিমানবন্দর পৌঁছান। তারা হলেন- বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল এবং আইসিইউ'র নার্স ফারজানা আক্তার ও মরিয়ম আক্তার।

উল্লেখ্য, গত সোমবার (১২ মার্চ) ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস-২১১ নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পরে। ৬৭ যাত্রী ও চার ক্রুসহ দুপুর ২টা ২০ মিনিটে বিমানটি বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। এতে ৫১ যাত্রীর প্রাণহানি ঘটে। বাকিদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতলে ভর্তি করা হয়।

বিমানটিতে মোট ৬৭ যাত্রীর মধ্যে বাংলাদেশি ৩২ জন, নেপালি ৩৩ জন, একজন মালদ্বীপের ও একজন চীনের নাগরিক ছিলেন। তাদের মধ্যে পুরুষ যাত্রীর সংখ্যা ছিল ৩৭, মহিলা ২৮ ও দু’জন শিশু ছিল।

এমইউএইচ/এইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।