ঈদ ও পূজায় নিরাপত্তা বলয়ে রাজধানী


প্রকাশিত: ০৭:৪৬ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৪

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বেনজীর আহমেদ বলেছেন, পবিত্র ঈদুল আজহা ও দুর্গাপূজা উপলক্ষে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে রাজধানীজুড়ে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হবে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ঈদ, পূজা উপলক্ষে রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠান, শপিং মল, ব্যাংক ও বড় মার্কেটগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।
 
তিনি জানান, ঈদ ও পূজায় প্রায় ৫০ থেকে ৬০ লাখ মানুষ ঢাকা ত্যাগ করবেন। এ সময় তাদের বাসা-বাড়ি ও অফিস-আদালতের নিরাপত্তা পুলিশের নজরদারিতে থাকবে।
 
কমিশনার বলেন, ঈদে রাজধানীতে সিটি করপোরেশনের অনুমোদিত ২১টি কোরবানির পশুর হাট বসবে। এর বাইরে যাতে কোনো পশুর হাট না বসে তার জন্য সিটি করপোরেশনকে অনুরোধ করা হবে। গত বছরের মতো এবারও পুলিশ ও ব্যাংকের পক্ষ থেকে বিভিন্ন শপিং মল ও কোরবানির পশুর হাটে জাল টাকা শনাক্তের মেশিন বসানো হবে।
 
যানজট কমাতে কোরবানির পশুর হাটে নিয়ে আসা গাড়িগুলোতে হাটের নাম উল্লেখ করে ব্যানার রাখার কথা বলেছেন তিনি।

তিনি বলেন, রাজধানীতে ২১৯টি মন্দিরে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এসব জায়গাতেও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। এ ছাড়া ৫৬৮টি স্থানে ৬৫২টি ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে। নিরাপত্তাব্যবস্থা জোরদারে এসব জায়গায় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্বে থাকবেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।