মেসি-নেইমারের গোলে বার্সার জয়


প্রকাশিত: ০৫:৩২ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৪

শনিবার স্প্যানিশ লা লিগায় নেইমার দ্য সিলভা হ্যাটট্রিক করেছেন। আর লিওনেল মেসি করেছেন জোড়া গোল। তাদের নৈপূণ্যে ভর করে গ্রানাডার বিপক্ষে বার্সেলোনা জয় পেয়েছে ৬-০ গোলের বড় ব্যবধানে।

তবে শনিবার পুরো ম্যাচ জুড়েই ছিল মেসির আধিপত্য। তিনি যেমন গোল করেছেন। তেমনি গোল করিয়েছেনও। লা লিগায় ছয় ম্যাচে মেসি ৫ গোল করেছেন। অন্যদিকে গোলে সহায়তা করেছেন ৬টি।

তবে শনিবার জোড়া গোলের মাধ্যমে চার শতাধিক গোল করার কৃতিত্ব দেখিয়েছেন আর্জেন্টাইন এই তারকা। ক্লাব ও জাতীয় দলের হয়ে ৫২৪ ম্যাচে তিনি করেছেন ৪০১ গোল।

ন্যু ক্যাম্পে গ্রানাডার বিপক্ষে বার্সেলোনার গোল উৎসবের সূচনা করেন নেইমার। ২৬ মিনিটেই গোলের দেখা পান তিনি। এরপর লিওনেল মেসির সহায়তায় ৪৩ মিনিটে ইভান রাকিটিক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ৪৫ মিনিটে নেইমার তার জোড়া গোল পূর্ণ করলে ৩-০ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় বার্সা শিবির।

বিরতির পর অবশ্য প্রথম আঘাতটি হানেন লিওনেল মেসি। দানি আলভেসের সহায়তায় ৬২ মিনিটে মেসি গোল করে যোগ দেন গোল উৎসবে। ফলে বার্সা এগিয়ে যায় ৪-০ গোলে। আর মেসিরও পূর্ণ হয় সিনিয়র ক্যারিয়ারের ৪০০ গোল।

৪ মিনিট পরে মেসির সহায়তায় বার্সেলোনার হয়ে নিজের প্রথম হ্যাটট্রিকটি করেন নেইমার দ্য সিলভা (৫-০)। গোলের উৎসবের সূচনাটা নেইমার করলেও সমাপ্তিটা অবশ্য টানেন অভিজ্ঞ খেলোয়াড় মেসি। ৮২ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন তিনি। আর বার্সেলোনার জয় নিশ্চিত হয় ৬-০ ব্যবধানে।

এ জয়ের ফলে ৬ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান করছে লুইস এনরিকের দল। ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ১২ পয়েন্ট নিয়ে রিয়ালের অবস্থান পঞ্চম স্থানে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।