রোহরাবাচারের সঙ্গে রাষ্ট্রদূত জিয়াউদ্দিনের বৈঠক


প্রকাশিত: ০১:৪৭ পিএম, ২৩ জুলাই ২০১৫

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন দেশটির কংগ্রেসম্যান ডানা রোহরাবাচারের সঙ্গে সাক্ষাৎ করেছেন। বুধবার যুক্তরাষ্ট্রের ক্যাপিটাল হিলে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে তারা দেশের দক্ষিণাঞ্চলে রোহিঙ্গা মুসলমানদের অনুপ্রবেশসহ পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। বৈঠকে তিনি রোহিঙ্গা শরণার্থী এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

বৈঠকে জিয়াউদ্দিন ২০১১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপক্ষীয় মিয়ানমার সফরের উল্লেখ করে বলেন, বাংলাদেশ রোহিঙ্গা উদ্বাস্তুদের প্রত্যাবাসন এবং অনুপ্রবেশ বন্ধে মিয়ানমারের সঙ্গে সব সময়ে আলাপ-আলোচনা করে আসছে। অথচ দুর্ভাগ্যজনক যে, এখনো এই সমস্যাটির সমাধানের জন্য অপেক্ষা করতে হচ্ছে।

রাষ্ট্রদূত জিয়াউদ্দিন বলেন, রোহিঙ্গা শরণার্থীদেরকে জোর করে ঠেলে দেয়ায় বঙ্গোপসাগর দিয়ে অবৈধ অনুপ্রবেশ ঘটছে। দূতাবাসে রাজনৈতিক কাউন্সিলর নঈম উদ্দিন আহমেদ এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন।

এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।