ইয়াহু’র বেশ কয়েকটি সেবা বন্ধ


প্রকাশিত: ০৩:৫২ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৪

অটোমেটেড মোবাইল ভিডিও তৈরির অ্যাপ কুউইকিসহ ইয়াহু এডুকেশন ও ইয়াহু ডিরেক্টরি সেবা বন্ধ করছে মার্কিন শীর্ষস্থানীয় সার্চ ইঞ্জিন ইয়াহু। তবে কী কারণে প্রতিষ্ঠানটির এ সেবাগুলো বন্ধ করা হচ্ছে, সে বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হয়নি ইয়াহুর পক্ষ থেকে। গতকাল প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক বিবৃতিতে সেবাগুলো বন্ধের বিষয়ে ঘোষণা দেয়া হয়। খবর টেকক্রাঞ্চ।

সংশ্লিষ্ট সেবাগুলোর মধ্যে মোবাইল অ্যাপ কুউইকি চলতি বছরের গত জুলাইয়ে ৫ কোটি ডলারে অধিগ্রহণ করে ইয়াহু, যা ব্যবহারকারীদের স্থির ছবি থেকে ভিডিও তৈরির সেবাদান করে থাকে। ইয়াহু এডুকেশন ওয়েবসাইটটি শিক্ষামূলক বিভিন্ন তথ্যউপাত্ত সংশ্লিষ্ট সেবাদানের জন্য বিশেষভাবে নকশা করা হয়েছিল।

এছাড়া ইয়াহু ডিরেক্টরি বিভিন্ন বিষয়ে নির্দেশনামূলক সেবা সরবরাহ করত ওয়েব ব্যবহারকারীদের। চলতি বছরের ৩১ ডিসেম্বর থেকে ইয়াহু ডিরেক্টরি ব্যবহারের আর কোনো সুযোগ থাকছে না নিশ্চিত করা হয় ইয়াহুর পক্ষ থেকে। নভেম্বরের ১ তারিখ থেকে বন্ধ করা হবে কুউইকি। এছাড়া চলতি মাসের ৩০ তারিখ থেকেই বন্ধ করা হবে ইয়াহু এডুকেশনের সব ধরনের সেবা।

বিশ্লেষকদের মতে, প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট সেবাগুলো বন্ধ করা হলেও নিশ্চই এর পেছনে বড় কোনো পরিকল্পনা রয়েছে ইয়াহুর।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।