জাফর ইকবালকে সিএমএইচে নেয়া হচ্ছে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ০৩ মার্চ ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছুরিকাঘাতে আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালকে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ঢাকায় নিয়ে আসা হচ্ছে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এ শিক্ষককে নিয়ে আসতে হেলিকপ্টার পাঠানো হচ্ছে।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ড. এহতেশামুল হক চৌধুরী দুলাল রাত ৮টায় জাগো নিউজকে এ তথ্য জানান।

ড. জাফর ইকবালের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আমি ওসমানী মেডিকেলে খোঁজ নিয়ে জেনেছি তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে, তিনি আশঙ্কামুক্ত।

উল্লেখ্য, বিকেলে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) ফেস্টিভ্যালের সমাপনী অনুষ্ঠান চলাকালে এ হামলা চালানো হয়। পেছন থেকে তার মাথায় ছুরিকাঘাত করা হয়। ঘটনার সঙ্গে জড়িত একজনকে আটক করে গণপিটুনি দিয়ে বিশ্ববিদ্যালয়ের একটি কক্ষে আটক করে রেখেছে সাধারণ শিক্ষার্থীরা।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পরিচালক লে. কর্নেল মোহাম্মদ রাশিদুল হাসান জাগো নিউজকে জানান, অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের চিকিৎসার জন্য ঢাকা সেনানিবাসস্থ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনার সিদ্ধান্ত হয়েছে। তাকে সিলেট থেকে হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হবে।

এর আগে ছুরিকাঘাতে আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার রাত পৌনে ৮টায় সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদউদ্দিন আহমেদ এ তথ্য জানান।

তিনি জানান, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অধ্যাপক জাফর ইকবালের ব্যাপারে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন সিরাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছেন। প্রধানমন্ত্রী জাফর ইকবালকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নেয়ার নির্দেশ দিয়েছেন।

এমইউ/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।