হাবিবকে গ্রেফতারের প্রতিবাদে ছাত্রদলের কর্মসূচি ঘোষণা


প্রকাশিত: ০১:৪৫ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৪

ছাত্রদল সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবকে গ্রেফতারের প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। ২৮ সেপ্টেম্বর রোববার দেশের সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে এবং সোমবার দেশের সকল থানা, কলেজ ও পৌরসভায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

শনিবার ছাত্রদল সভাপতি আব্দুল কাদের ভূইয়া জুয়েল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির এ কর্মসূচি অনুমোদন করেছেন এবং তা যথাযথভাবে পালনের নির্দেশ দিয়েছেন।

এদিকে হাবিবুর রশিদ হাবিবকে গ্রেফতারের প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল হয়েছে। ছাত্রদল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক খন্দকার এনামুল হক এনাম ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক জয়দেব জয়ের নেতৃত্বে দুপুর ১টায় ফকিরাপুল মোড় থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়ে দৈনিক বাংলা পর্যন্ত প্রদক্ষিণ করে।

এ সময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সদস্য মাসুদুর রহমান খাদেম, মতিঝিল থানার সাবেক সভাপতি রাজন, পল্টন থানার সভাপতি ইকবাল ও মতিঝিল থানা ছাত্রদলের আহবায়ক আফছার হোসেন ফারুক ও শ্যামপুর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক সৈকতসহ অর্ধশত নেতা-কর্মী।

পুলিশের বাধায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায় এবং পুলিশ মিছিল থেকে মনির হোসেন, ফয়সাল, কামাল ও মিলন নামের চার ছাত্রদল কর্মীকে আটক করে।

ছাত্রদল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি শরীফ উদ্দিন জুয়েলের নেতৃত্বে তিতুমীর কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল হয়। এ সময় উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ ছাত্রদল নেতা হিমেল হক, হিমেল ভূইয়া ও মেহেদী হাসান সহ ৬০/৭০ জন নেতা-কর্মী।

ঢাকা মহানগর উত্তরের সিনিয়র যুগ্ম সম্পাদক কামাল হোসেনের নেতৃত্বে বিকাল ৩টায় গ্রীন রোডে বিক্ষোভ মিছিল হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি শরীফ ও সহ-সাধারন সম্পাদক নজরুল, ধানমন্ডি থানা ছাত্রদল নেতা সৈকত, নিউমার্কেট থানা ছাত্রদল নেতা সোহেল  সহ  অর্ধশতাধিক নেতা-কর্মী।

ঢাকা মহানগর দক্ষিনের সিনিয়র যুগ্ম সম্পাদক ও সরকারী কবি নজরুল কলেজের সভাপতি জহির উদ্দিন তুহিন ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রিন্টুর নেতৃত্বে দুপুর ২টায় ধোলাইখাল এলাকায় বিক্ষোভ মিছিল হয়।

ছাত্রদল আবুজর গিফারী কলেজ শাখার সভাপতি এসএম রাসেলের নেতৃত্বে দুপুর ১টায় কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি মৌচাক পর্যন্ত প্রদক্ষিন করে।

এছাড়াও ছাত্রদল সাধারণ সম্পাদককে গ্রেফতারের প্রতিবাদে নরসিংদী, দিনাজপুর, জয়পুরহাট, রাজশাহী, হবিগঞ্জ,চট্রগ্রাম মহানগর সহ দেশের বিভিন্ন জেলায় তাৎক্ষনিক প্রতবাদ মিছিল হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।