ট্রেনে স্বস্তিতে ফিরছেন কর্মজীবী মানুষ


প্রকাশিত: ০৮:৫০ এএম, ২২ জুলাই ২০১৫

নাড়ির টানে বাড়ি ফেরা মানুষ প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে ফিরছেন কর্মব্যস্ত নগরী রাজধানী ঢাকায়। ট্রেনের শিডিউলে তেমন কোনো বিপর্যয় না হওয়ায় সহজেই রাজধানীতে আসছেন যাত্রীরা। ঈদের পঞ্চমদিন বুধবার কমলাপুর স্টেশনে লক্ষ্যণীয় ভিড় ছিল ঢাকা ফেরা মানুষদের।

এদিকে ভোর থেকেই ট্রেনের ভেতরে, বাইরে, দাঁড়িয়ে, বসে ঢাকায় ফিরে আসতে দেখা গেছে যাত্রীদের। তবে এবার অন্যান্য বারের তুলনায় ট্রেনের শিডিউলে বড় ধরনের কোনো বিপর্যয় না হওয়ায় সহজেই রাজধানীতে আসতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন যাত্রীরা।

এ প্রসঙ্গে কমলাপুর রেল স্টেশনের সহকারী বাণিজ্যিক ও অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত স্টেশন ম্যানেজার আবু সাঈদ আহমেদ জাগো নিউজকে জানান, ঈদের পঞ্চমদিনেও ট্রেনের শিডিউলে বিপর্যয় হয়নি। আজও যাত্রীরা ট্রেন যথাসময়ে ঢাকা এসে পৌঁছাচ্ছেন। আর যাত্রীদের সুবিধার্থে সব ট্রেনে অতিরিক্ত বগি লাগানো হয়েছে।

তিনি বলেন, ঈদে ঢাকা ফেরা মানুষের যাতায়াতের সুবিধার্থে বন্ধের দিন শুক্রবার (২৪ জুলাই) চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস এবং শনিবার (২৫ জুলাই) রাজশাহীর ধূমকেতু এক্সপ্রেস ট্রেন বিশেষ বিবেচনায় চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।

জানা গেছে, ঈদের ছুটি শেষে পঞ্চমদিন বুধবার সকালেই সারাদেশ থেকে ট্রেনে করে ঢাকায় ফিরে এসেছে। ভোর ৫টা থেকেই রাজধানীর এয়ারপোর্ট ও কমলাপুর রেলস্টেশনে এসে পৌঁছাচ্ছে নিয়মিত ট্রেন সার্ভিসগুলো। এভাবে বিকেল থেকে রাত পর্যন্ত সারাদেশ থেকে আসতে থাকবে ট্রেনগুলো।

চট্টগ্রাম থেকে আসা সুবর্ণ এক্সপ্রেসের যাত্রী জাহেদুল ইসলাম জানান, সঠিক সময়ে ট্রেন ছাড়ায় ঢাকায় পৌঁছাতে সমস্যা হয়নি। ট্রেনে ভিড় ছিল। অনেকে দাঁড়িয়ে এসেছেন। তাই ব্যাগ মালামাল নিয়ে আসা একটু সমস্যা হয়েছে। তবে ঈদের সময় একটু ভিড় থাকেই।

এসআই/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।