মহেশখালীর ১৯ জনের বিরুদ্ধে ফরমাল চার্জ দাখিল ২৩ আগস্ট


প্রকাশিত: ০৭:৪৩ এএম, ২২ জুলাই ২০১৫

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক ও পালাতক কক্সবাজারের মহেশখালী এলাকার ১৯ জনের বিরুদ্ধে ফরমাল চার্জ দাখিল করার জন্য ২৩ আগস্ট দিন ঠিক করেছেন ট্রাইব্যুনাল।

বুধবার  চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৩ সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এই আদেশ দেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর রানাদাস গুপ্ত।অপরদিকে আসামী পক্ষে ছিলেন আব্দুস ছাত্তার পালোয়ান।
 
১৯ আসামীর বিরুদ্ধে প্রসিকিউশিনের তদন্ত প্রতিবেদন বা (ফরমালচার্জ)আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করার জন্য নির্ধারিত ছিল আজ (বুধবার)। কিন্তু আনুষ্ঠানিক অভিযোগ জমার জন্য প্রসিকিউশনের পক্ষ থেকে ট্রাইব্যুনালে দুই মাসের সময় চাওয়া হয়। সময় আবেদন গ্রহণ করে আগামী ২৩ আগস্ট পরবর্তী তারিখ নির্ধারণ করেন ট্রাইব্যুনাল।
 
একই মামলায় অভিযুক্ত ৭৫ জনের মধ্যে ট্রাইব্যুনাল-২ এর নির্দেশে গত ২৪ মে আটক হওয়া চারজনকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। তারা হলেন- জিন্নাত আলী, মৌলভী ওসমান গণি, নুরুল ইসলাম, বাদশা মিয়া ও শামসুজ্জোহা। পরে তাদেরকে কারাগারে পাঠানো হয়।
 
ট্রাইব্যুনাল-২ মামলায় আসামীদের বিরুদ্ধে পরোয়ানা জারি করলেও গ্রেফতার করা হয় মোট সাত আসামীকে। বাকী দুজন হলেন- এলডিপির নেতা কক্সবাজার চেম্বারের সাবেক সভাপতি সালামত খান উল্লাহ খান ওরফে আঞ্জুবর ওরফে পঁচাইয়া রাজাকার এবং বিএনপির সাবেক সংসদ সদস্য মোহাম্মদ রশিদ মিয়া।
 
এফএইচ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।