উত্তরায় ডিএনসিসির উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪১ এএম, ০২ জানুয়ারি ২০১৮

রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টর সংলগ্ন রানা ভোলা এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। মঙ্গলবার ডিএনসিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হচ্ছে।

সাজিদ আনোয়ার জাগো নিউজকে বলেন, ফুটপাত-রাস্তার পাশের প্রায় ২০০ দোকান উচ্ছেদ করা হয়েছে। তবে এখনও কাউকে জরিমানা করা হয়নি। এ অভিযান দিনব্যাপী চলবে। ডিএনসিসির সব অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এর আগে ২৬ ডিসেম্বর গাবতলী বাস টার্মিনাল এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ডিএনসিসি। অভিযানে প্রায় ১০০ অবৈধ দোকান ও হকার উচ্ছেদ করা হয়। এছাড়া প্রায় ৫০টি শেড ও সিড়ি উচ্ছেদ করা হয়। অভিযানে প্রায় ২০ হাজার বর্গফুট জায়গা দখল মুক্ত করা হয়। একই সঙ্গে নির্ধারিত জায়গার অতিরিক্ত ব্যবহার করার অপরাধে সিটি কর্পোরেশন অ্যাক্ট অনুসারে আটটি দোকানের প্রত্যেককে ১৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এএস/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।