মন্ত্রিসভায় নতুন ৩ মুখ


প্রকাশিত: ১২:৩৮ পিএম, ১৪ জুলাই ২০১৫

শেখ হাসিনার সরকারের মন্ত্রিসভার আকার বাড়লো। মঙ্গলবার নতুন তিন মুখ শপথ গ্রহণ করেছেন। এর মধ্যে একজন মন্ত্রী ও দু`জন প্রতিমন্ত্রীও দায়িত্ব পেয়েছেন।

এদিকে, শেখ হাসিনার কেবিনেটের আকার দাঁড়ালো ৫২। এর মধ্যে মন্ত্রী ৩২, প্রতিমন্ত্রী ১৮ এবং উপমন্ত্রী ২ জন।

মঙ্গলবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাদের শপথ পাঠ করান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিসভার সদস্যরা, বিচারপতিরাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সাংসদ তারানা হালিম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নুরুল ইসলাম বিএসসি ও লালমনিরহাটের সাংসদ নুরুজ্জামান আহমেদ কেবিনেটের নতুন মুখ।

জানা গেছে, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে টানা দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর ওই বছরের ১২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা শপথ নেয়। তখন অধিকাংশ পুরোনো মন্ত্রীকে বাদ দিয়ে অপেক্ষাকৃত নতুন ও আগের সরকারের সময় দলের বাদ পড়া জ্যেষ্ঠ নেতাদের নিয়ে সরকার গঠন করা হয়। ওই বছরের ২৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী আরেক দফা তাঁর মন্ত্রিসভা সম্প্রসারণ করেন। সে সময় এ এইচ মাহমুদ আলীকে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং নজরুল ইসলামকে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

হজ নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য গত বছরের ১২ অক্টোবর আবদুল লতিফ সিদ্দিকী ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় থেকে অপসারিত হন। সর্বশেষ গত বৃহস্পতিবার সৈয়দ আশরাফুল ইসলামকে দপ্তরবিহীন করা হয়।

এসএ/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।