পান্থপথে হামলা চেষ্টার ঘটনায় বোমা প্রস্তুতকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৩ এএম, ০১ জানুয়ারি ২০১৮

রাজধানীর পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে গত ১৫ আগস্ট হামলা চেষ্টার ঘটনায় বোমা প্রস্তুতকারী মামুনকে গ্রেফতার করেছে পুলিশ। মামুন এই ঘটনার পরিকল্পনাকারীদের একজন।

রোববার রাত সাড়ে সাতটার দিকে রাজধানীর উত্তরার সাত নম্বর সেক্টর থেকে তাকে গ্রেফতার করা হয়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট, পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা ও বগুড়া জেলা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

প্রথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মামুন নব্য জেএমবি’র শীর্ষস্থানীয় নেতা ও শুরা সদস্য। তিনি জঙ্গি সংগঠনের জন্য অর্থ সংগ্রহ, বিষ্ফোরক তৈরি, প্রশিক্ষণ দেয়া ও নাশকতামূলক হামলার পরিকল্পনা ইত্যাদি দায়িত্বে নিয়োজিত ছিলের। গত ১৫ আগস্ট পান্থপথে শোক দিবসের র্যালিতে হামলার উদ্দেশ্যে প্রস্তুতকৃত বোমাটি তৈরি করেছিলেন মামুন এবং পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে নিহত আত্মঘাতী হামলাকারী সাইফুলের কাছে প্রস্তুতকৃত বোমাটি নিজে গিয়ে দিয়ে আসেন বলেও জিজ্ঞাসাবাদে জানান। ঢাকায় আবারও বড় ধরনের নাশকতামূলক হামলায় উদ্দেশ্যে তিনি উত্তরায় আত্মগোপন করেছিলেন।

এআর/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।