দ্বিতীয় দিনে কমলাপুরে ঘরমুখো মানুষের ভিড়


প্রকাশিত: ০৫:০৮ এএম, ১৪ জুলাই ২০১৫

দ্বিতীয় দিনের মতো ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফিরছেন স্বজনরা। কমলাপুর রেলস্টেশন থেকে ১০ জুলাই অগ্রিম টিকিট কিনতে যারা সমর্থ হয়েছিলেন তাদের বাড়ি যাওয়ার যাত্রা ছিল আজ (মঙ্গলবার)।

সরেজমিন ঘুরে দেখা গেছে, কমলাপুর রেলস্টেশনে টিকিটের জন্য দীর্ঘ সেই লাইন আর নেই। এখন কেবলই অপেক্ষা কাঙ্খিত ট্রেনে করে বাড়িতে ফেরার। সকাল থেকেই একটার পর একটা ট্রেন আসছে। আর ঘরমুখো লোকজন হাসিমাখা মুখে ফিরছেন বাড়িতে।

এদিকে, যাত্রাপথে সেরকম ভোগান্তির বড় ধরনের অভিযোগ শোনা না গেলেও কাঙ্খিত টিকিট যারা পাননি তাদের কণ্ঠে ছিল হতাশার সুর। তবে নিরাপদে যাতে বাড়িতে ফিরতে পারেন সেরকম প্রার্থনা ছিল ঘরমুখো মানুষের মুখে।

কমলাপুর রেলওয়ের প্লার্টফর্মে স্বপরিবারে অপেক্ষমান ব্যবসায়ী তৌহিদুল ইসলাম হাসিমাখা মুখে এই প্রতিবেদককে বলেন, অগ্রিম টিকিট পেতে তাকে তেমন বেগ পেতে হয়নি। পরিবারের সবাইকে নিয়ে ঈদ উদযাপন করতে গ্রামের বাড়িতে যাচ্ছেন তিনি।

এদিকে এবার ঈদে যাত্রীরা নির্বিঘ্নে যথাসময়ে বাড়িতে যেতে পারবেন বলে আশ্বস্ত করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক। তিনি বলেছেন, এবছর ট্রেন সিডিউলের কোন বিপর্যয় ঘটবে না। যথা সময়ে ট্রেন প্লাটফর্ম থেকে ছেড়ে যাবে।

তবে কমলাপুর স্টেশনে গিয়ে দেখা গেছে, গতকালের মতো আজও কয়েকটি ট্রেন নির্দিষ্ট সময়ের কিছু সময় পর কমলাপুর রেলস্টেশন ছেড়ে গেছে।

এমএম/এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।