কুয়েতে কোটিপতি ভিক্ষুক গ্রেফতার


প্রকাশিত: ০৪:৩৮ এএম, ১৩ জুলাই ২০১৫

কুয়েতে বিদেশি এক কোটিপতি ভিক্ষুককে গ্রেফতার করা হয়েছে। ওই ভিক্ষুকের ব্যাংক হিসেবে প্রায় ১৩ কোটি টাকার হিসাব মিলেছে। দেশটির রাজধানী কুয়েত সিটির একটি মসজিদের সামনে ভিক্ষারত অবস্থায় ওই ভিক্ষুককে গ্রেফতার করা হয় বলে খালিজ টাইমস সূত্রে জানা যায়।

সূত্র জানায়, কুয়েতি দৈনিক আল রাই একজন নিরাপত্তা কর্মকর্তাকে উদ্ধৃত করে বলেছেন, ওই ব্যক্তি নিজেকে নিঃস্ব বলে দাবি করে সেখানে মানুষের কাছে ভিক্ষা চাচ্ছিলেন। নামাজ পড়তে আসা লোকজনের দৃষ্টি আকর্ষণ করতে তিনি নিজেকে আশ্রয়হীনে বলেও দাবি করেন। পরে টহল পুলিশ তাকে আটক করে।

আইন ভঙ্গের দায়ে তাৎক্ষণিক তাকে গ্রেফতার করে স্থানীয় আল আহমাদি থানায় নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান তিনি। ওই কর্মকর্তা জানান, সেখানে জিজ্ঞাসাবাদে তার ব্যাংক হিসাবের হদিস পাওয়া গেছে। পরে অনুসন্ধান চালিয়ে জানা যায়, ওই ব্যাংক হিসাবে পাঁচ লাখ কুয়তি দিনার ছিল।

উল্লেখ্য, কুয়েতের মতো উপসাগরীয় সহযোগিতা পরিষদের (জিসিসি) সদস্য দেশ বাহরাইন, ওমান, কাতার, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতে ভিক্ষা করা দণ্ডনীয় অপরাধ।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।