দেলোয়ারের জামিন বাতিলের দাবিতে মানববন্ধন


প্রকাশিত: ১১:২০ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৪

তাজরিন গার্মেন্টসে অগ্নিকাণ্ডে আহত শ্রমিকদের ক্ষতিপূরণ ও ১১৫ জন শ্রমিকের মৃত্যুর জন্য দায়ী মালিক দেলোয়ারের জামিন বাতিলের দাবিতে মানববন্ধন করেছে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে তাজরিনে অগ্নিকাণ্ডের ২২ মাস পূর্ণ উপলক্ষে তারা এ মানববন্ধন করেন।

বক্তারা বলেন, আজ ২৪ সেপ্টেম্বর তাজরিনের অগ্নিকাণ্ডের ২২ মাস অতিবাহিত হলো কিন্তু এখনো পর্যন্ত নিহত শ্রমিকদের পরিবার ও আহত শ্রমিকদের ন্যায্য ক্ষতিপূরণ পরিশোধ করা হয় নাই।

বক্তারা আরও বলেন, আইএলও কনভেনশন ১২১ এর সঙ্গে পেইন এন্ড সাফারিং এর জন্য প্রত্যেককে ৫ লাখ টাকা যুক্ত করে ক্ষতিপূরণ দিতে হবে।

সংগঠনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপত্বিতে বক্তব্য রাখেন- বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কমরেড কামরুল আহসান, বিপ্লবী গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের সালাউদ্দিন স্বপন, নুরুল ইসলাম, শামিমা নাসরিন, বাবুল আক্তার, শাফিয়া পারভীন, মিস নুরুন্নাহার, ফারুক খানম, কবির হোসেন প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।