২০১৯ সালের মধ্যেই মেট্রো রেল: প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৬:১৭ এএম, ০৬ জুলাই ২০১৪

২০১৯ সালের মধ্যে ঢাকাবাসী মেট্রো রেলের সুবিধা পাবে বলে জানিয়েছেন  প্রধানমন্ত্রী শেখ  হাসিনা। রোববার যোগাযোগ মন্ত্রণালয় পরিদর্শনে এসে মন্ত্রালয়ের কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় সভায় এ কথা জানান তিনি।

কাজের গতি আনতে বিভিন্ন মন্ত্রণালয়ে ধারাবাহিক পরিদর্শনের অংশ হিসেবে রোববার যোগাযোগ মন্ত্রণালয়ে আসেন শেখ হাসিনা। মন্ত্রণালয়ের মন্ত্রী ও কর্মকর্তারা তাকে স্বাগত জানান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের সেবায় সবাইকে মনযোগী হওয়ার পরামর্শ দেন। তিনি কাজে প্রতিযোগিতা গড়ে তোলার জন্য সবাইকে উদ্যোগী হওয়ার কথা বলেন।

ধীরে ধীরে সব মহাসড়ককে চার লেনে উন্নীত করার পরিকল্পনার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেনের কাজ শেষ হওয়ার পর ঢাকা-সিলেট মহাসড়ককে চার লেনে উন্নীত করা হবে।

তিনি যোগাযোগ খাতে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, সারাদেশে এক হাজার ২৬৬ কিলোমিটার সেতু নির্মাণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, নেপাল, ভুটান ও ভারতের সঙ্গে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও অর্থনৈতিক ব্যবস্থা জোরদার করার উপায় নিয়ে্ আলোচনা হচ্ছে এবং এ ব্যাপারে কাজ হচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।