ফেলানী হত্যার শুনানি দ্বিতীয়দিনের মতো চলছে


প্রকাশিত: ১০:৫৭ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৪

ভারতের কোচবিহারে বিএসএফের সেক্টর হেডকোয়ার্টারের বিশেষ আদালতে দ্বিতীয়দিনের মতো চলছে ফেলানী হত্যার পুনঃবিচার কাজ। বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম ৪৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ।

তিনি জানান, মঙ্গলবার দুপুরে চৌধুরীহাট সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ৯৪৭-এর কাছে ফেলানী হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছে বিচারিক আদালতের একটি প্রতিনিধিদল।

কোচবিহারের বিএসএফের সদর দফতরে স্থাপিত বিশেষ আদালতের স্পেশাল সিকিউরিটি ফোর্স কোর্টে এ বিচারকাজ সোমবার শুরু হয়েছে বলে জানান তিনি।

এদিকে আদালতে সাক্ষ্য দিতে ফেলানীর বাবা নূর ইসলাম, মামা আব্দুল হানিফ, ৪৫ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ ও পাবলিক প্রসিকিউটর আব্রাহাম লিংকনসহ চার সদস্যের একটি প্রতিনিধিদলকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। আদালতের নির্দেশ পেলেই ভারতের কোর্টে সাক্ষ্য দিতে যাবেন তারা।

২০১১ সালের ৭ জানুয়ারি বাংলাদেশী কিশোরী ফেলানী বাবার সঙ্গে ভারত থেকে ফুলবাড়ীর অনন্তপুর সীমান্ত দিয়ে বাড়ি ফেরার পথে বিএসএফ সদস্য অমিয় ঘোষের গুলিতে নিহত হন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।