নকল ভেবে ‘আসল’ ডিবিকে আটকে রাখল ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৭

শনিবার রাত সাড়ে ৯টা। রাজধানীর মালিবাগে ফরচুন শপিংমলে মাজহারুল ইসলাম ইরান নামে এক মামলার আসামিকে গ্রেফতারে যায় মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা। ওই আসামি ফরচুন শপিংমলের একজন ব্যবসায়ী। ডিবি পুলিশের উপস্থিত হওয়ার পর অন্যান্য ব্যবসায়ীরা তাদের নকল ডিবি ভেবে ঘেরাও করে আটকে রাখে।

পুলিশ জানায়, ডিবি পুলিশের ফোন পেয়ে ঘটনাস্থল তাদের উদ্ধারে রমনা থানা পুলিশ ঘটনাস্থলে এলে ব্যবসায়ীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। ডিবি পুলিশদের উদ্ধার করে থানায় আনা হয়েছে। পাশাপাশি ওই ব্যবসায়ীকেও থানা অানা হয়েছে।

জাগো নিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার।

ফরচুন শপিংমল ব্যবসায়ী সমিতির সভাপতি অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া জানান, রাত সাড়ে ৯টার দিকে ৫-৬ জন লোক মার্কেটে প্রবেশ করে ব্যবসায়ীর মাজহারুল ইসলাম ইরানকে মারধর করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় উপস্থিত লোকজন ও অন্য ব্যবসায়ীরা এগিয়ে এলে তারা নিজেদের ডিবির লোক বলে পরিচয় দেয়। কিন্তু এসময় তাদের গায়ে পুলিশের বা ডিবির পোশাক না থাকায় ব্যবসায়ী ও উপস্থিত লোকজনের ভুয়া ডিবি বলে সন্দেহ হয়। এরপর তাদের মাইক্রোবাসসহ ঘিরে ফেলা হয়।

রমনার ডিসি মারুফ হোসেন জাগো নিউজকে বলেন, ‘গোয়েন্দা পুলিশের একটি দল আসামি ধরার জন্য শপিংমলে যায়। কিন্তু স্থানীয় ব্যবসায়ীরা তাদের ভুয়া পুলিশ মনে অরে আটকে রাখেন। গোয়েন্দা পুলিশ ও ব্যবসায়ীদের ফোন পেয়ে আমরা এসে ঘটনা নিয়ন্ত্রণে নিয়েছি। এখন পরিস্থিতি স্বাভাবিক।’

রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) মহিবুল্লাহ জাগো নিউজকে বলেন, ‘তারা যখন ডিবির সদস্যদের আটকে রাখে তাদের উদ্ধারে ঘটনাস্থলে যায় থানা পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে পুলিশের সঙ্গে স্থানীয়দের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। স্থানীয়রা পুলিশের গাড়িতে ইটপাটকেল ছুড়ে একটি গাড়ি ভাঙচুর করে। এসময় ডিবি সদস্যরাসহ নয়াটোলা ও সিদ্বেশ্বরী পুলিশ ফাঁড়ির ইনচার্জ আহত হন।’

এআর/জেডএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।