বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ থ্রিডিতে দেখতে উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৭

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ থ্রিডি প্রযুক্তিতে দেখানো হচ্ছে ‘ডিজিটাল ওয়ার্ল্ডে’। ভাষণটি থ্রিডিতে দেখতে ভিড় জমিয়েছে শিশু-কিশোর, তরুণ-তরুণীসহ সব বয়সের মানুষ।

‘রেডি ফর টুমরো’ এই স্লোগান নিয়ে ৬-৯ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) পঞ্চমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সবচেয়ে বড় প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড’।

শুক্রবার মেলার তৃতীয় দিনে গিয়ে দেখা যায়, থ্রিডিতে ভাষণটি দেখানো হচ্ছে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের স্টলে। স্টলটি ঘিরে আগ্রহীরা দাঁড়িয়েছেন দীর্ঘলাইনে।

Bongo Bondhu

স্টলে দায়িত্বরতদের সঙ্গে কথা হলে তারা জানান, বঙ্গবন্ধুর ভাষণটি থ্রিডিতে দেখতে আমাদের এই স্টলে সকাল থেকেই ভিড় করে আছেন মেলায় আগত দর্শনার্থীরা। সবাই লাইনে দাঁড়িয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের থ্রিডিতে ভার্সনটি উপভোগ করছে।

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সাধারণ মানুষ, প্রযুক্তিপ্রেমী, দর্শনার্থীদের ভিড়ে ডিজিটাল ওয়ার্ল্ড প্রাঙ্গণ রূপ নিয়েছে এক মিলনমেলায়। ছুটির দিনে জমেছে ডিজিটাল ওয়ার্ল্ড।

Bongo Bondhu

চারদিনব্যাপী এই ডিজিটাল ওয়ার্ল্ড শুরু হয়েছে গত বুধবার থেকে। চলবে ৯ নভেম্বর (শনিবার) পর্যন্ত। এই আয়োজনের প্রতিপাদ্য হচ্ছে- ‘রেডি ফর টুমরো’। গত ৯ বছরে আইসিটি খাতের অর্জন তুলে ধরা হচ্ছে এ উৎসবে। এছাড়া এই মেলায় প্রযুক্তিভিত্তিক উদ্ভাবন ও অর্জন তুলে ধরা হচ্ছে। গেমিং সম্মেলন, ফেসবুক ব্যবহারের মাধ্যমে ব্যবসা বৃদ্ধি, ই-কমার্স সম্প্রসারণবিষয়ক সেমিনারসহ মেলায় প্রতিদিন অনুষ্ঠেয় বিভিন্ন সেমিনারে তথ্যপ্রযুক্তি খাতের আন্তর্জাতিক ব্যক্তিত্ব এবং বিশ্বখ্যাত প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহণ করছেন।

মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে শেষ হয় রাত ৯টায়। মেলা সবার জন্য উন্মুক্ত। তবে মেলায় প্রবেশের আগে নিবন্ধন করতে হয়। ডিজিটাল ওয়ার্ল্ডের ওয়েবসাইটে (www.digitalworld.org.bd) গিয়ে মেলায় প্রবেশের নিবন্ধন করা যাবে।

এএস/জেডএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।