পদ্মা সেতুর আগেই ঢাকা-যশোর, ঢাকা-কুয়াকাটা চার লেন হবে


প্রকাশিত: ১০:৩৩ এএম, ০৫ জুলাই ২০১৫

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ২০১৮ সালে পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই ঢাকা থেকে যশোর ও কুয়াকাটা পর্যন্ত দুটি চার লেন সড়ক তৈরি করা হবে। রোববার জাতীয় সংসদে বরিশালের আবুল হাসনাত আব্দুল্লাহর প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমাদের মেগা প্রকল্প পদ্মা সেতু। ২০১৮ সালে এই সেতুর নির্মাণকাজ শেষ হওয়ার আগেই ঢাকা থেকে যশোর চার লেন সড়ক হবে, ঢাকা থেকে কুয়াটাকাও চার লেন হবে। পায়রাতো আছেই।

আরেক প্রশ্নের জবাবে সড়কমন্ত্রী জানান, ভবিষ্যতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কটি ছয় লেনের এক্সপ্রেসওয়ে হবে। কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণে চুক্তি করার সময় দুটি চীনা কোম্পানি এ কাজের প্রস্তাব দিয়েছে।

মন্ত্রী জানান, শাহজালাল বিমানবন্দর থেকে কুতুবখালী পর্যন্ত অ্যালিভেটেড অ্যাক্সপ্রেসওয়ে নির্মাণে প্রথম ধাপের কাজ শুরুর ১২ মাসের মধ্যে ২য় ধাপের জমি হস্তান্তর করতে না পারলে বিনিয়োগকারী প্রতিষ্ঠানকে প্রতিদিন ১০ হাজার ডলার বিলম্ব ফি দিতে হয়।

এইচএস/এসএইচএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।