আইএসের কাছে নিখোঁজ বাংলাদেশি পরিবার


প্রকাশিত: ১২:০৪ পিএম, ০৪ জুলাই ২০১৫

যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশি বংশোদ্ভূত একটি পরিবারের ১২ সদস্য ইসলামিক স্টেট (আইএস) জঙ্গীদের কাছে রয়েছে। সংগঠনটি এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। ওই পরিবারের সদস্যদের দুটি ছবিও ইসলামিক স্টেট (আইএস) জঙ্গীরা প্রকাশ করেছে। খবর বিবিসি।
নিখোঁজ ১২ সদস্যের ওই পরিবারে তিনটি শিশু রয়েছে। পরিবারটির অন্য সদস্যরা হলেন, মোহাম্মদ আব্দুল মান্নান (৭৫), তার স্ত্রী মিনারা খাতুন (৫৩), তাদের মেয়ে রাজিয়া খানম (২১), ছেলে মোহাম্মদ জায়েদ হুসাইন (২৫), মোহাম্মদ তৌফিক হুসাইন (১৯), মোহাম্মদ আবিল কাশেম সাকের (৩১) এবং তার স্ত্রী সাঈদা খানম (২৭); মোহাম্মদ সালেহ হুসাইন (২৬), তার স্ত্রী রশানারা বেগম (২৪) এবং তাদের তিন সন্তান।

এর আগে সিরিয়ায় ১২ সদস্যের ওই বাংলাদেশি পরিবারটি নিখোঁজ হয়। যুক্তরাজ্য থেকে বাংলাদেশে এসে ফেরার পথে তারা নিখোঁজ হয়ে যায়। এদিকে, বেডফোর্ডশায়ারের লুটন শহরের বাসিন্দা ১২ সদস্যের ওই পরিবার সিরিয়ায় পাড়ি জমিয়েছে বলে ধারণা করছে যুক্তরাজ্য পুলিশ।

যুক্তরাজ্য পুলিশ জানায়, গত ১০ এপ্রিল ওই পরিবারটি বাংলাদেশে যায়। এক মাস পর ১১ মে তারা ফেরার জন্য রওনা হন। তিন দিন পর তাদের লন্ডন হিথরো বিমানবন্দরে পৌঁছার কথা থাকলেও তারা আসেনি।

পরিবারটির কয়েকজন নারী উগ্র ধর্মীয় গোষ্ঠীর সঙ্গে জড়িয়ে পড়েছিলেন বলে ধারণা স্থানীয়দের। তারা সন্দেহ করছেন, গ্রেফতার এড়াতে পুরো পরিবারটি যুক্তরাজ্য ছেড়েছেন।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।