শেরপুরে হত্যা মামলার ৪ জনের যাবজ্জীবন


প্রকাশিত: ১০:১৮ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৪

শেরপুরের নকলা উপজেলার বারমাইসা বাজারে আওয়ামী লীগ কর্মী রঙ্গু মিয়া ও আবুল কালাম জোড়া খুন মামলার রায়ে তিন সহোদরসহ চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। রোববার দুপুরে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোস্তাক আহমেদ এ রায় ঘোষনা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- নকলা উপজেলার লয়খা গ্রামের কফিল উদ্দিনের তিন ছেলে সায়েদুল ইসলাম, সামেদুল ইসলাম ও শহীদুল ইসলাম ওরফে বুইড্ডা এবং ইন্তাজ আলীর ছেলে লাল মিয়া।

রায়ে আদালত একই সাথে সাজাপ্রাপ্ত প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্তদের মধ্যে লাল মিয়া পলাতক রয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০১ সালের ১০ অক্টোবর সকালে নকলা উপজেলার বারমাইসা বাজারে বাগেরহাট জেলায় মন্দির ভাঙ্গা নিয়ে শালখা গ্রামের আওয়ামী লীগ কর্মী মোফাজ্জল হোসেন রঙ্গু মিয়ার সাথে লয়খা এলাকার বিএনপি কর্মী কফিল উদ্দিনের কথা কাটাকাটি হয়। এরই জের ধরে বিকেলে বারমাইসা বাজারে একটি চা স্টলে বসে চা-পানের সময় কফিল উদ্দিনের তিন ছেলে য়েদুল ইসলাম, সামেদুল ইসলাম ও শহীদুল ইসলাম এবং তাদের সহযোগী লাল মিয়া পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় ধারালো অস্ত্র সহ রঙ্গু মিয়া ও আবুল কালামের ওপর হামলা করে। এতে ঘটনাস্থলেই তারা নিহত হয়।

এ ঘটনায় নিহত রঙ্গু মিয়ার স্ত্রী আনোয়ারা বেগম বাদী হয়ে নকলা থানায় একটি হত্যা মামলা দায়ের করলে পুলিশ তদন্ত শেষে ২০০২ সালের ১৩ ফেব্রুয়ারী আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত ২২ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রোববার আদালত এ রায় ঘোষণা করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।