দল যা চায় ডি ভিলিয়ার্স তাই করবে : ফাঙ্গিসো


প্রকাশিত: ০২:০১ পিএম, ০৩ জুলাই ২০১৫

বর্তমান বিশ্বের সবচেয়ে আক্রমণাত্মক ব্যাটসম্যান কে? কে বেশি বোলারদের উপর নির্দয় হন? যারা ক্রিকেটের সামান্য খবর রাখেন তারা বিনা দ্বিধায় এক বাক্যে বলবেন এবি ডি ভিলিয়ার্স। আর সেই ডি ভিলিয়ার্সের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্রিকেট খেলতে নামছেন টাইগাররা। এ এক নতুন চ্যালেঞ্জ।

এই চ্যালেঞ্জে বোলারদের পাশাপাশি ভয়টা সংবাদকর্মীদেরও রয়েছে। না জানি কী করেন মুস্তাফিজ-জুবায়েরদের। এই সিরিজে ডি ভিলিয়ার্স কেমন করবেন। এমন প্রশ্ন করা হয় প্রোটিয়াদের হয়ে কথা বলতে আসা ফাঙ্গিসোকে। আর ফাঙ্গিসোও চতুরতার সঙ্গে বলেন আমি ‘ঈশ্বর’ নই।

তবে ঈশ্বর না হলেও জানিয়ে দেন ডি ভিলিয়ার্স তাই করবে যা সে এর আগেও করেছে। ফাঙ্গিসো বলেন, ‘আমি জানি না। আমি ঈশ্বর নই, আমি ভবিষ্যৎবাণী করবো না। কিন্তু সে খুব ভালো খেলোয়াড়। আমার মনে হয় সে তাই করবে যা তার করা উচিত। এই সিরিজে আমাদের জয়ের জন্য যা দরকার সে তাই আমাদের দেবে।’

ডি ভিলিয়ার্স বর্তমানে দ্রুততম অর্ধশতক, শতক এবং দেড়শতক রানের অধিকারী। সর্বশেষ বিশ্বকাপেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দানবীয় ইনিংস খেলে ৬৬ বলে করেছিলেন ১৬২ রান।

এর আগের সিরিজেই ৪৪ বলে করেছিলেন ১৪৯ রান। তাই ডি ভিলিয়ার্সকে নিয়ে আলাদা করে ভাবতেই হচ্ছে টাইগারদের। ডি ভিলিয়ার্স যদি তার ছন্দে খেলেন তাহলে চরম দুর্ভোগই অপেক্ষা করছে বাংলাদেশি বোলারদের জন্য।

আরটি/বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।