বিরামপুর সীমান্তে বিএসএফের গুলি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ১১:০২ এএম, ০২ জুলাই ২০১৫

দিনাজপুরের বিরামপুর উপজেলার দাউদপুর সীমান্তে ভারতের অভ্যন্তরে ১০০ গজ ভিতরে ককটেল বিস্ফোরণ ও গুলি বর্ষণের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় দাউদপুর ক্যাম্প থেকে মেইন পিলার ২৯০ সাব পিলার ৩ এফ এলাকায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। একই এলাকায় সকাল ১১টা ১০ মিনিটে গুলিবর্ষণের ঘটনা ঘটে বলে এলাকাবাসী জানান।

বিজিবি দাউদপুর ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মো. ইসমাইল হোসেন জানান, ভারতীয় অংশের গোবিন্দপুরের বাসিন্দা মো. আশরাফুল ইসলাম কামু নামে এক ব্যক্তি সীমান্তের কাঁটা তারের কাছে যায়। এ সময় বিএসএফ তাকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

আমরা এ বিষয়ে জানার জন্য বিএসএফের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছি। কিন্তু তাদের পক্ষ থেকে এ বিষয়ে কোনো সাড়া পাওয়া যায়নি।

২৯ বিজিবি অধিনায়ক লে. কর্নেল কোরবান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভারতীয় অংশের একজন নাগরিক গরুর মাংস কেটে বাংলাদেশে অনুপ্রবেশের সময় এ ঘটনাটি ঘটেছে।

তিনি আরো জানান, সীমান্তের ২ কিলোমিটারের মধ্যে কোনো ধরণের গোলাগুলির ঘটনা ঘটলে উভয় দেশ ঘটনার কারণ জানিয়ে সীমান্তরক্ষী বাহিনীকে বিষয়টি অভিহিত করে। এক্ষেত্রে এটি করা হয়নি। এ কারণে আমরা প্রতিবাদ জানিয়ে চিঠি পাঠানোর প্রক্রিয়া শুরু করেছি।

এমদাদুল হক মিলন/এআরএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।